ব্যাপক রদবদলের ছোয়া লেগেছে কাস্টমস হাউসে

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম কাস্টম হাউসে ব্যাপক রদবদলের ছোয়া লেগেছে। কাস্টম হাউসের রাজস্ব প্রশাসন শাখায় কাজের গতিশীলতা বৃদ্ধি ও করদাতা বান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে ২৯ পদে রদবদল হয়েছে। গত সোমবার (৭ সেপ্টেম্বর) জনস্বার্থে এ আদেশ কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামাের আওতায় আনতে এ রদবদল করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম কাস্টম হাউজ কর্তৃপক্ষ।

জানা যায়, উপ-কমিশনার ও সহকারি কমিশনারদের আভ্যন্তরীণ কর্মস্থলে বদলি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত কাজের গতিশীলতা ধরে রেখে কাজ করবেন চট্টগ্রাম কাস্টম হাউজের কর্মকর্তারা।

উপ-কমিশনার পদে
হাসনাইন মাহমুদ শুল্কায়ন ৫ থেকে শুল্কায়ন ৯, মো. পায়েল পাশা শুল্কায়ন ৯ থেকে শুল্কায়ন ৮, রিয়াদুল ইসলাম শুল্কায়ন ৮ থেকে জেটি পরীক্ষণ, আল-আমিন শুল্কায়ন ৫ থেকে এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট, এ কে এম সুলতান মাহমুদ শুল্কায়ন ২ থেকে শুল্কায়ন ৫, নিতীশ বিশ্বাস শুল্কায়ন ৭ থেকে এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট, রোকসানা খাতুন এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট থেকে শুল্কায়ন ৮, ফরিদ আল মামুন নিলাম শাখা থেকে জেটি পরীক্ষণ, ফয়সাল বিন রহমান শুল্কায়ন ৬ থেকে নিলাম শাখায় বদলি হয়েছেন। এছাড়া সুমন চাকমা সদ্য যোগদান করেছেন শুল্কায়ন ৮-এ এবং মো. আব্দুল আলীম শুল্কায়ন ৬-এ দায়িত্বে আছেন, যার নাম বদলি আদেশে উল্লেখিত।

একইভাবে চট্টগ্রাম কাস্টম হাউজের সহকারি কমিশনারগণের আভ্যন্তরীণ বদলি হয়। বদলি হওয়া সহকারি কমিশনারগণ হলেন : আলী রেজা হায়দার, নূর-এ-হাসনা-সানজিদা আনসূরা, মুনাওয়ার মুরসালিন, পূরবী সাহা, রেজাউল করিম, প্রণয় চাকমা, আমিনুল ইসলাম, মো. মূছা খান, মো. নূরে আলম, মো. নজরুল ইসলাম চৌধুরী, মো. আবুল হোসেন সরদার, মো. মাসুদ হাসান, মো. আবদুর রহমান ও মো. শওকত আলী।

এছাড়া উত্তম চাকমার নাম বদলি আদেশে উল্লেখিত এবং সাগর সেন ও ওমর মবিন সদ্য যোগদান করেছেন। এ বিজ্ঞপ্তির অনুলিপি এডিশনাল কমিশনার, জয়েন্ট কমিশনার, সিস্টেম এনালিস্ট, ডেপুটি এ্যাসিস্ট্যান্ট কমিশনার, রাজস্ব কর্মকর্তা, সহকারী প্রোগ্রামার, প্রটোকল অফিসার টু কমিশনার, পিএ টু কমিশনার সহ অফিস সুপারের কাছে পরবর্তী কার্যক্রমের জন্য প্রেরণ করেছেন।

বিডিজা৩৬৫/এনআর

Check Also

হজযাত্রীদের করোনা পরীক্ষা বিনামূল্যে

জার্নাল ডেস্ক : বাংলাদেশি হজযাত্রীদের করোনো পরীক্ষা বিনামূল্যে করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে হজযাত্রীদের …

নগ্ন হয়ে রুশ ধর্ষণের প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক : এবার কান উৎসবে ভিন্নধর্মী এক প্রতিবাদ দেখলো বিশ্ব। ইউক্রেনে রুশ সেনাদের ধর্ষণের …