ব্রাজিল ফুটবলে প্রথম নারী পরিচালক রোসা

ক্রীড়া ডেস্ক :

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনে ইতিহাসে প্রথমবারের মতো কোন নারী পরিচালক হিসেবে কাজ করতে যাচ্ছেন লুইসা রোসা। স্থপতি লুইসা রোসাকে দিয়েছে নতুন অবকাঠামো প্রকল্পের দায়িত্ব।

গত মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে পাঁচবারের বিশ্বকাপজয়ী দেশটির ফুটবল ফেডারেশন।খেলাধুলার সঙ্গে রোসার সম্পর্কটা অবশ্য এবারই প্রথম নয়। এর আগে ব্রাজিলে হয়ে যাওয়া ২০১৪ ফুটবল বিশ্বকাপ আর ২০১৬ রিও অলিম্পিক ও প্যারালিম্পিকের আয়োজক কমিটিতে কাজ করেছিলেন তিনি। চলতি বছর কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপের বিভিন্ন স্থাপত্য প্রকল্পেও কাজ করেছেন তিনি। ৩৩ বছর বয়সী এই স্থপতিকে এবার নিজেদের বড় এক দায়িত্বই দিয়েছে ব্রাজিল।

এবার যে দায়িত্ব পেয়েছেন রোসা, তাতেও জড়িয়ে আছে ২০১৪ বিশ্বকাপ। সেবারের আসর থেকে অর্জিত অর্থে বানাতে হবে ১৫টি ডেভেলপমেন্ট সেন্টার। সেই দায়িত্বটা এবার এসে পড়েছে তার কাঁধে। তার দায়িত্বটা অবশ্য এখানেই শেষ হচ্ছে না। গ্লোবো এস্পোর্তে জানাচ্ছে, নেইমাররা বিশ্বকাপের প্রস্তুতি নেবেন যেখানে, সেই গ্রানজা কোমারি হেডকোয়ার্টারের বর্ধিতাংশ তৈরির দেখভালের দায়িত্বটাও পেয়েছেন তিনি।

ব্রাজিল ফুটবল সভাপতি এদনালদো রদ্রিগেজ অবশ্য রোসার এই নিয়োগকে দেখছেন অন্যদের জন্য অনুপ্রেরণা হিসেবে। বললেন, ‘আশা করছি অন্য যারা এখানে কাজ করছে তাদের জন্য এটা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। তাদেরকে বার্তা দেবে যে, আমরা তাদের কাজগুলো দেখছি, আর তাদের আরও সুযোগ দিতে চেষ্টা করছি।’

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …