বড় হুজুরের শোকে মুহ্যমান হাটহাজারী কাল জানাজা

জার্নাল প্রতিবেদকঃ

আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর খুলে দেওয়া হয়েছে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার প্রধান ফটক। দুদিনের আন্দোলনের সময় বন্ধ থাকার পর জুমার নামাজের সময় ওই ফটক খোলা হলেও জুমার নামাজ শেষে ফটকটি আবারও বন্ধ করে দিয়েছিল শিক্ষার্থীরা।

তবে এখনও মাদ্রাসা শিক্ষার্থীদের বাইরে কাউকেই মাদ্রাসা ঢুকতে দেওয়া হচ্ছে না। মূল গেইটে চেকপোস্ট বসিয়ে আইডি কার্ড দেখে দেখেই শুধুমাত্র শিক্ষার্থীদের মাদ্রাসায় প্রবেশ করানো হচ্ছে। আল্লামা আহমদ শফীর জানাজার সময় ফটক সবার জন্য খুলে দেওয়া হবে বলে জানা গেছে।

তবে জানাজার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। হেফাজত আমিরের জানাজার বিষয়ে সিদ্ধান্ত নিতে সভায় বসেছে মাদ্রাসার সর্বোচ্চ নীতিনির্ধারণী কর্তৃপক্ষ— শুরা কমিটি।

আগামীকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) জোহরের নামাজের পর হাটহাজারী মাদ্রাসায় আল্লামা আহমদ শফীর জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে ঢাকার আজগর আলী হাসপাতাল থেকে আল্লামা আহমদ শফীর লাশ জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ মাদ্রাসায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তার লাশের কাফন দেওয়া হবে। রাতেই ঢাকা থেকে মরদেহ চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছে হেফাজতে ইসলামের একটি সূত্র।

বিডিজা৩৬৫/এনআর/আহা

Check Also

কেন্দ্রীয় ব্যাংক ছোট-বড় সব ঋণে ডিসেম্বর পর্যন্ত সর্বোচ্চ ৭৫% মরাটরিয়াম সুবিধা দিয়েছে

জার্নাল ডেস্ক : বৃহৎ শিল্প, এসএমই, কৃষি ঋণসহ সকল ধরনের ছোট বড় ঋণে পরিশোধিত ঋণের …

অ্যাকাউন্টের তথ্য সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্ত ডেস্ক অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত তথ্য, ঠিকানাসহ অন্যান্য বিষয় কে বা কারা দেখতে …