ভারতের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক :

সফরকারী ভারতের বিপক্ষে টানা দুই সেঞ্চুরি করেছেন ইংলিশ টপঅর্ডার ব্যাটসম্যান জো রুট। মূলত তার সেঞ্চুরি ও মরগানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে তিন ম্যাচের একদিনের সিরিজ জিতে নিলো স্বাগতিক ইংল্যান্ড।

সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংলিশ বাহিনী। এদিন রুট ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরির দেখা পেলেও মরগান অপরাজিত থাকেন ৮৮ রানে। একদিনের সিরিজ জিতলেও এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় ভারত।

টসে জিতে প্রথমে সফরকারীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংলিশ অধিনায়ক মরগান। মাত্র ১৩ রানে রোহিম শর্মা সাজঘরে ফেরেন। এরপর দলের গোড়াপত্তন করেন অধিনায়ক কোহলি ও শেখর ধাওয়ান। ব্যক্তিগত ৪৪ রানে ধাওয়ানের বিদায়ের পর দিনেশ কার্তিক কিছু সময় কোহলিকে সঙ্গ দেন। দলীয় ১২৫ রানে কার্তিকের (২১ রান) বিদায়ের পর ব্যক্তিগত ৭১ রানে বিদায় নেন কোহলি।

ক্রিজে থাকা ধোনি (৪২ রান) দলীয় স্কোর এগিয়ে নিতে চাইলেও উপযুক্ত সঙ্গী না পাওয়ায় ৫০ ওভারে ভারতের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ২৫৬ রান। ইংল্যান্ডের পক্ষে উইলি ও আদিল রশিদ ৩টি করে উইকেট নেন।

ইনিংস জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেন ব্যারিস্টো ও ভিন্স। ওপেনিং জুটিতে ৪৩ রানের পর বিদায় নেন ব্যারিস্টো (৩০ রান)। এরপর দলীয় ৭৪ রানে ভিন্স (২৭ রান) রানআউট হয়ে সাজঘরে ফিরলে আর কোনো সাফল্য আনতে পারেননি ভারতীয় বোলাররা। ৪৪.৩ ওভারে দলকে জয়ের বন্দরে পৌঁছে সিরিজ জয় করা রুট চার হাঁকিয়ে ঝুলিতে পুরেছেন আরেকটি সেঞ্চুরি।

এরপর স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। বার্মিংহামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ১ আগস্ট। লন্ডনে ৯ আগস্ট শুরু হবে দ্বিতীয় টেস্ট। নটিংহামে তৃতীয় টেস্ট শুরু হবে ১৮ আগস্ট। সাউদাম্পটনে ৩০ আগস্ট শুরু হবে চতুর্থ টেস্ট এবং লন্ডনে ৭ সেপ্টেম্বর শুরু হবে পঞ্চম টেস্ট।

সাব্বির// এসএমএইচ//১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …