ভারতের রাষ্ট্রপতি ভবনেও করোনার থাবা, কোয়ারেন্টিনে ১০০ জন

ভারতের রাষ্ট্রপতি ভবনেও হানা দিয়েছে কোভিড-১৯। ফলে সে দেশের প্রেসিডেন্টের স্বাস্থ্য সুরক্ষাই এখন রীতিমতো চ্যালেঞ্জের মুখে।

স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, রাষ্ট্রপতি ভবনে কর্মরত এক পরিচ্ছন্নকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

যেহেতু ওই কর্মী রাষ্ট্রপতি ভবনে কর্মরত অন্যদের সংস্পর্শেও এসেছেন, তাই তার থেকে ওই ব্যধী অন্যদের শরীরেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে রাষ্ট্রপতি ভবন কমপ্লেক্সে কর্মরত প্রায় ১০০ জনকে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে।

জানা যায়, প্রায় দিন চারেক আগে রাষ্ট্রপতি ভবনের ওই কর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে।

রাষ্ট্রপতি ভবনের একটি সূত্র জানিয়েছে, সচিব পর্যায়ের কর্মকর্তা ও তার পরিবারকে এই পরিস্থিতিতে নিজেদের বাড়িতেই কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে।

তবে সেখানকার অন্য কর্মীদের মধ্য দিল্লির একটি কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানেই চিকিৎসা পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে আশার কথা এটাই যে, এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ওই সাফাই কর্মী ছাড়া বাকিদের শরীরের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

এদিকে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়ে চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত এদেশে করোনা আক্রান্ত মোট ১৮ হাজার ৬০১ জন। আর মারা গেছে আরও ৫৯০ জন।

গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজধানী দিল্লিতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তবে ভারতে সর্বাধিক করোনা আক্রান্তের খোঁজ মিলেছে মহারাষ্ট্রে। এরপরেই দিল্লির অবস্থান।রাজধানীতে এখনও পর্যন্ত ২ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করছেন।

Check Also

বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

জার্নাল ডেস্ক : প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা চলতি বছর …

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৯৯৬

জার্নাল ডেস্ক : করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে …