ভারতে রেল লাইনচ্যুত, নিহত ৭

আর্ন্তজাতিক ডেস্ক :

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে বুধবার সকালে ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে সাতজন নিহত এবং আরো ৪৫ জন আহত হয়েছে। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কেননা আহতদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বুধবার ভোর ৬টা নাগাদ রাজ্যের রায়বেরেলির হরচন্দ্রপুর এলাকার কাছে লাইনচ্যুত হয় নিউ ফারাক্কা এক্সপ্রেস। লক্ষৌ ও বারানসি হয়ে দিল্লি যাবার পথে ট্রেনটি দুর্ঘটনায় পড়ে। এতে ট্রেনের মোট ৯ বগি লাইনচ্যুত হয়েছে।

দুর্ঘটনার পরপরই শুরু হয়েছে উদ্ধার কার্যক্রম। ইতিমধ্যে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে ভর্তি করা হয়েছে আশপাশের হাসপাতালে। নিহতদের চারজনই উত্তর প্রদেশের বাসিন্দা। এছাড়া হতাহতদের মধ্যে পশ্চিমবঙ্গের বাসিন্দারাও রয়েছেন বলে জানা গিয়েছে।

যে কামরাগুলি উল্টে পড়েছে, সেখানে বেশ কয়েকজন যাত্রী আটকে পড়ার আশঙ্কা রয়েছে। তবে দ্রুতগতিতে চলছে উদ্ধারকাজ।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘটনাস্থলে ছুটে গেছেন। তিনি নিহতদের প্রতি পরিবারকে দুই লক্ষ এবং আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।

দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন রেলমন্ত্রী পীযূষ গয়াল, রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানি-সহ রেলের পদস্থ কর্তারাও।

দুর্ঘটনার ফলে ওই শাখায় বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে একাধিক আপ ও ডাউন ট্রেন। দুর্ঘটনার কারন হিসাবে প্রাথমিকভাবে জানা গেছে, সিগন্যাল সমস্যা ও কুয়াশার কারনেই এই দুর্ঘটনা ঘটেছে।

রেল সূত্রের বরাত দিয়ে আমাদের প্রতিনিধি জানান, ট্রেনটি এদিন ফারাক্কা থেকে রায়বেরিলি হয়ে দিল্লি যাচ্ছিলো। রায়বেরিলির হরচন্দ্রপুর স্টেশন ছেড়ে বের হওয়ার পর ঘন কুয়াশার কারনে দুর্ঘটনায় পড়ে।

সাব্বির// এসএমএইচ//১০ই অক্টোবর, ২০১৮ ইং ২৫শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …