ভারত না আসলে মুজিববর্ষ পূর্ণতা পায় না: তথ্যমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক :

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যদি ভারতের অংশগ্রহণ না থাকে, তাহলে মুজিববর্ষের অনুষ্ঠানটি পূর্ণতা পায় না।মঙ্গলবার দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে সমসাময়িক রাজনৈতিক বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘জাতির পিতার জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাকে আমন্ত্রণ জানানো হয়েছিল বেশ কয়েক মাস আগে এবং তিনি সে আমন্ত্রণ গ্রহণও করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে কোনো দেশের যদি একক অবদান থাকে, তাহলে সেটা ভারতের আছে। বাংলাদেশের এক কোটি মানুষ সেখানে আশ্রয় নিয়েছিলেন। ভারত সর্বাত্মকভাবে আমাদের সহায়তা করেছে।’

‘মুজিববর্ষের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যদি ভারতের অংশগগ্রহণ না থাকে, তাহলে আমি মনে করি, মুজিববর্ষের অনুষ্ঠানটি পূর্ণতা পায় না। ভারতের অংশগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ,’ যোগ করেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ‘ভারতে কি ঘটেছে, কি ঘটেনি, সেটি ভারতের অভ্যন্তরীণ ব্যাপার। বাংলাদেশে তো এমন কোনো পরিস্থিতি বিরাজ করছে না যে ভারতের প্রধানমন্ত্রী আসার ব্যাপারে প্রশ্ন উঠতে পারে। যারা এ প্রশ্ন তুলছে- বিএনপি, তাদের মূল রাজনীতিই হচ্ছে ভারত বিরোধিতা করা।

Share.

About Author

Comments are closed.