জাতীয় পুষ্টি সেবা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালনে সকলের সহযোগিতা চান চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা

জার্নাল ডেস্ক :

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আগামী ১১ই ডিসেম্বর থেকে ১৪ই ডিসেম্বর ২০২১ইং উদযাপন উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনষ্ঠিত হয়। এতে জাতীয় ভিটানিম ‘এ’ ক্যাম্পেইনের সার্বিক বিষয়ের উপর বক্তব্য রাখেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় আসন্ন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে সরকারী নির্দেশনা অনুযায়ী সকল কার্যক্রম গ্রহন করা হয়েছে, পূর্বের সফলতা এবারও ধরে রাখতে আমরা সচেষ্ট রয়েছি। ডাঃ সেলিম আকতার চৌধুরী আরো বলেন, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী’র সার্বিক নির্দেশনায় এই কর্মসূচী সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উক্ত কর্মসূচী বাস্তবায়নে সকল জোনাল মেডিকেল অফিসারগণকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। উল্লেখ্য যে, সারাদেশের ন্যায় চট্টগ্রামেও চার দিনব্যাপী সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। এই ক্যাম্পেইন চলাকালীন সময়ে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

আগামী ১১ ডিসেম্বর শনিবার সদরঘাট মেমন হাসপাতালে বেলা ১১ টায় শিশুকে টিকা খাওয়ানো মাধ্যমে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

উল্লেখ্য যে, নগরীর ৪১টি ওয়ার্ডে স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে ছয় থেকে এগার মাস বয়সী প্রায় আশি হাজার শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসল এবং বার থেকে উনষাট মাস বয়সী প্রায় চার লক্ষ বায়ান্ন হাজার শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসল খাওয়ানো হবে। এ কার্যক্রম সফল করার জন্য সিটি কর্পোরেশন, এনজিও, সরকারি ও আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, চিকিৎসক, সাংবাদিক, শিক্ষক ও এলাকা ভিত্তিক জনপ্রতিনিধিদের নিয়ে কেন্দ্রিয়ভাবে এ্যাডভোকেন্সি সভাসহ স্বেচ্ছা সেবক প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন-চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, জোনাল মেডিকেল অফিসার ডাঃ মো. ইমাম হোসেন রানা, ডাঃ তপন কুমার চক্রবর্তী, ডাঃ মো. রফিকুল ইসলাম, ডাঃ মো. হাসান মুরাদ চৌধুরী, ডাঃ সুমন তালুকদার, ডাঃ আকিল মোহাম্মদ নাফে, ডাঃ জুয়েল মহাজন, মেডিকেল ইনচার্জ দিপা ত্রিপুরা প্রমুখ।

বিডিজা৩৬৫

 

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …