ভুয়া কাগজ দেখিয়ে ঋণ, দুই ব্যবসায়ীকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক :

ফারমার্স ব্যংক থেকে ভুয়া কাগজ দেখিয়ে ঋণ নেওয়ার অভিযোগে মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা নামের দুই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ রোববার সকাল সাড়ে ৯টার পর রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে দুজনকে জিজ্ঞাসাবাদ শুরু হয় বলে নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

প্রণব কুমার ভট্টাচার্য মোবাইল ফোনে এনটিভি অনলাইনকে জানান, দুই ব্যবসায়ীকে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন জিজ্ঞাসাবাদ করছেন।

দুদক সূত্রে জানা যায়, ২০১৬ সালে ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে দুই কোটি টাকা করে মোট চার কোটি টাকা শাহজাহান ও নিরঞ্জন ঋণ নেন। এরপর একই বছরের ১৬ নভেম্বর সেই অর্থ পে-অর্ডারের মাধ্যমে রাষ্ট্রের এক অতি গুরুত্বপূর্ণ ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করেন।

ওই বিষয়ে সম্প্রতি দুদকে আসা এক ব্যক্তির লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক তা যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় বলেও জানান প্রণব কুমার ভট্টাচার্য।

এর আগে গত ২৫ এপ্রিল ওই দুই ব্যবসায়ীকে পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ঢাকার উত্তরায় দুই ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠান এবং টাঙ্গাইলের স্থায়ী ঠিকানায় নোটিশ পাঠানো হয়। তবে দুদকের তলবি নোটিশে অতি গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম উল্লেখ নেই

সাইফুল//এসএমএইচ //৬ই মে, ২০১৮ ইং ২৩শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …