মরতে নয়,সুস্থ্য জীবণের জন্য চাই বিশুদ্ধ খাবার

তামান্না আফতাব, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

মরতে নয়,সুস্থ্য জীবণের জন্য চাই বিশুদ্ধ খাবার এ স্লোগান কে ধারণ করে প্রতিষ্ঠিত বিশুদ্ধ খাদ্য চাই সংগঠনের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ২৮মে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশুদ্ধ খাদ্য চাই সংগঠনের সভাপতি ডাঃ শাকিল মাহমুদ বলেন প্রতিনিয়ত আমরা না জেনে বিষাক্ত খাওয়ার খাচ্ছি,এতে করে মানুষের শরীরে প্রতিনিয়ত বিভিন্ন রোগ হচ্ছে,রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে, আগামী প্রজন্মকে সুস্থ রাখতেই আমাদের এ কার্যক্রাম,আমরা সর্বস্তরে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে কেমিক্যাল মুক্ত তথা স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিত করার স্বপ্ন দেখছি,সরকারের কার্যক্রম কে সহায়তা করা,সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সহযোগী হয়ে আমরা সারা বাংলাদেশে কাজ করে যাবো আগামী প্রজন্মকে সুস্থ জীবন দিবো,এ সময় তিনি সকল স্তরের নাগরিকের সহযোগীতা কামনা করেন।
বিশেষ অতিথি ছিলেন ডাঃ মোঃ হাবিবুর রহমান,ডঃ ফুয়াদ হোসেন,ডাঃ বিভাস পাল,ডাঃ ফরিদুল আলম, ডাঃ সুবর্ণ আহমদ,ডাঃ শারমিন সুলতানা,ডাঃ আবু সালেহ সানি,ডাঃ বিরাজুল ইসলাম,শেখ শহীদুল ইসলাম জনী,এখলাছ উদ্দিন দিপু,গোলাম মুক্তাদীরুল প্রমুখ।
সংগঠনের আহবায়ক কমিটির সদস্য সচিব ডঃ ফুয়াদ হোসেন বলেন, পাঁচটি  মৌলিক অধিকারের একটি খাদ্যের অধিকার। খাদ্য যদি নিরাপদ না হয়, তবে তা আর ‘খাদ্য’ থাকে না- হয়ে যায় বিষ। একটি সুখী ও সমৃদ্ধশালী জাতি হিসেবে দাঁড়াতে হলে আমাদের  সুস্বাস্থ্যের অধিকারী  ও কর্মঠ হওয়া  প্রয়োজন। আর তা নিশ্চিত করতে পারে কেবল বিশুদ্ধ খাবার। তাই ভেজালমুক্ত  বিশুদ্ধ খাদ্যের ব্যাপারে কোনো আপস নয়।
উল্লেখ্য আগামী ৩১মে বৃহস্পতিবার দুপুর ২:৩০ এ সাভারের জাতীয় স্মৃতিসৌধ থেকে নবীনগর বাজার পর্যন্ত র‍্যালী ও সচেতনতা মূলক কাউন্সিলিং করা হবে। বিশুদ্ধ খাদ্য চাই- সংগঠনের সদস্যদের সাথে উপস্থিত থাকবেন বিএসএমএমইউ এর ফার্মাকোলজী বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ সায়েদুর রহমান।

২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …