মহেশখালীর হোয়ানকে বনবিভাগের অভিযানে বিপুল পরিমাণ কাঠ উদ্ধার

জার্নাল কক্সবাজার প্রতিনিধি :

মহেশখালীতে বনবিভাগের অভিযানে বিপুল পরিমাণ কাঠ উদ্ধার করা হয়েছে। তথ্য নিয়ে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে হোয়ানক কেরুনতলী বিটের আওতাধীন এরিয়ায় বনবিভাগ সোমবার বিকাল ৪টায় মহেশখালীর বনবিভাগ কর্মকর্তা খাঁন জুলফিকার আলী ও কেরুনতলীর বিট কর্মকর্তা মনজুর আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে হোয়ানক চাইল্ড কেয়ার কেজি স্কুলের সামনে থেকে ২৭.৩৩ ঘনফুট তেলছুর গোল কাঠ উদ্ধার করে কেরুনতলী বিটে নিয়ে আসেন সেই বিষয়ে মামলা হয়েছে।

অপরদিকে ৯ই ফেব্রুয়ারি শাপলাপুর দিনেশপুর বিটের আওতাধীন এলাকায় মহেশখালীর বনবিভাগ কর্মকর্তা খাঁন জুলফিকার আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে ৪১৩.৫০ ঘনফুট ইউক্লিপটাস কাঠ উদ্ধার করেছে সেই ঘটনায় ও মামলা হয়েছে।

জানা গেছে, মহেশখালীতে বনবিভাগ কর্মকর্তা খাঁন জুলফিকার আলী ৭ই ফেব্রæয়ারী-২০২২ইং যোগদান করার পর থেকে নিয়মিত অভিযান অব্যাহত আছে, প্রতিটি অভিযানে শতভাগ সাকসেস হয়েছে।

এ ব্যাপারে মহেশখালীর বনবিভাগ কর্মকর্তা খাঁন জুলফিকার আলী জানান, আমরা গপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে অঙ্গিকারবদ্ধ প্রাণের বিনিময় হলে ও বনজসম্পদ রক্ষা করা ও পরিবেশ রক্ষা করা, সেই সূত্রধরে যতদিন দায়িত্বরত চেয়ারে আছি ততদিন পর্যন্ত আপ্রাণ চেষ্টা করে যাব সততার সাথে দায়িত্ব পালন করতে। আর যারা বনখেকো ও পাহাড় খেকো আছে তাদের কে কোন ভাবে ছাড় দেওয়া হবেনা, অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

বিডিজা৩৬৫

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …