মাদক নিয়ে হেঁটে গেলেও জানিয়ে দেবে যন্ত্র

নিজস্ব প্রতিবেদক :

চৌকি বসিয়ে জনে জনে তল্লাশি নয়- রাস্তায় থাকবে আধুনিক যন্ত্র, যে কোনো ধরনের মাদক নিয়ে অনেক মানুষের ভিড়ে হেঁটে গেলেও যন্ত্র জানান দেবে কে পরিবহন করছে।

সোমবার  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আধুনিক এই যন্ত্র পেয়েছে। একইসঙ্গে কর্মকর্তারা পেলেন ৫টি নতুন গাড়ি। এদিন দুপুর দেড়টায় তেজগাঁও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আধুনিক এসব যন্ত্র তুলে দেন।

‘আই ড্রিম ইট’ প্রকল্পের আওতায় কোরিয়ান প্রতিষ্ঠান কোইকা গাড়ি এবং যন্ত্রাংশ সরবরাহ করবে। চুক্তি অনুযায়ী, মোট ৩৭টি গাড়ি পাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। পর্যায়ক্রমে সেগুলো আসবে। আগামী ২০১৯ সালে এই প্রকল্প শেষ হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আধুনিক এসব যন্ত্র এবং পরিবহন সেবা অধিদফতরের কাজে আরো গতি আনবে। যেখানেই মাদকের সন্ধান পাওয়া যাচ্ছে, আমরা সেখানেই অভিযান পরিচালনা করছি। এভাবেই একদিন বাংলাদেশ থেকে মাদক নির্মূল হবে। আমরা এখন মাদকবিহীন বাংলাদেশের স্বপ্ন দেখছি।

তিনি বলেন, মাদক মুক্ত সমাজ গড়ার স্বপ্ন নিয়ে আমরা সবাই কাজ করে যাচ্ছি। যে যন্ত্রগুলো আনা হয়েছে, কেউ যন্ত্রের পাশ দিয়ে হেঁটে গেলেই ধরা পড়ে যাবে।

অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ বলেন, এই প্রকল্প অধিদফতরের ৩৭টি সেবা সহজ করবে। ঢাকা ও চট্টগ্রামের রাসায়নিক পরীক্ষাগার আধুনিক করা হবে।

সাব্বির// এসএমএইচ//১৬ই জুলাই, ২০১৮ ইং ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …