মানবতার আওয়াজ তুলছে চট্টগ্রামের “WAC” ফেসবুক গ্রুপ

নাজমুল রাতুলঃ

উই আর চিটাগং (We Are Chittagong) ফেসবুক গ্রুপ আওয়াজ তুলেছে সময়ের সাথে, মানবতার পাশে, আলোর পথে। মিলছে হারিয়ে যাওয়া মায়ের খোঁজও।

সাম্প্রতি, গত ৩১ আগস্ট কাজীর দেউরী, ব্যাটারি গলি ছোট মসজিদের পাশে মেয়ের বাসা থেকে হারিয়ে যায় হালিমা (৮২) নামের মানসিক অসুস্থ এক মা। পরে (WAC) গ্রুপের এডমিন কাজী ইমরান চৌধুরীর সহযোগিতায় অজ্ঞাত মা ফিরে পান তার পরিবারকে।

পরিবারকে ফিরে পেয়ে উচ্ছ্বসিত হালিমা বেগম

জানা যায়, ১ সেপ্টেম্বর রাত ১২টার দিকে ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডের আওতাধীন আরহণ ক্লাবের পাশে রাস্তায় অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন হালিমা খাতুন। পরে মেজবাউদ্দিন নামন স্থানীয় এক যুবক ও তার বন্ধুরা মিলে তাকে উদ্ধার করেন। এবং শুশ্রুষা করে তাকে সুস্থ করে তোলেন। তিনি সুস্থ হলে তার ছবি সহ ( WAC) গ্রুপে পোস্ট করলে,তার নাতি মনিরের চোখে পড়েছে।

এ বিষয়ে জানতে কাজী ইমরান চৌধুরী বিডি জার্নালকে বলেন , আমাদের গ্রুপে এক বৃদ্ধা মহিলা হারিয়ে যাওয়ার পোস্ট দেখে আমরা খোঁজ নিতে শুরু করে। দুপুর ১২টায় আমাদের ২ জন সদস্য ওনাকে দেখতে পায়। উনাকে ঢাকা নিয়ে যাওয়ার জন্য ফ্রি এম্বুলেন্স চেয়ে বিভিন্ন ফেসবুক পাবলিক গ্রুপে পোস্ট করলে বিকাল ৪টায় অজ্ঞাত মায়ের পরিবারের সন্ধান পাই। তারপর আমরা উনাকে উনার বাসায় পৌঁছে দিয়ে আসি।

হালিমা বেগমের নাতি মুনির বলেন,উই আর চিটাগং গ্রুপের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। এই গ্রুপের এডমিনরা অনেক আন্তরিকতার সাথে সহায়তা করেছে। আশাকরি এই ফেইজবুক গ্রুপ আমজনতার জন্য সবসময় মানবতার হাত বাড়িয়ে দেবে।

বিডিজা৩৬৫/এনআর

Check Also

পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না : প্রধানমন্ত্রী

জার্নাল ডেস্ক :  ডেল্টা প্ল্যানের মাধ্যমেই পরিবেশ রক্ষা করতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

সব নারী ক্র ‍ু নিয়ে সৌদি এয়ারলাইন্সের যাত্রা

আন্তর্জাতিক ডেস্ক : প্রথমবারের মত সব নারী ক্রু নিয়ে যাত্রা করলো সৌদি আরবের একটি এয়ারলাইন্স। …