মামলা করতে পারেনি শিপ্রা, পেলেন ওসির পরামর্শ

নিজস্ব প্রতিবেদক :

টেকনাফের বাহারছড়ায় পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের সহযোগী শিপ্রা দেবনাথের মামলা নেয়নি কক্সবাজার সদর থানা পুলিশ।মঙ্গলবার (১৮ আগস্ট) রাত সাড়ে ১১টার শিপ্রা দেবনাথ ও সাহেদুল ইসলাম সিফাত একজন আইনজীবীকে সঙ্গে নিয়ে কক্সবাজার সদর থানায় মানহানি মামলার জন্য যান।

শিপ্রাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগ এনে পুলিশ কর্মকর্তাসহ দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলার জন্য গিয়েছিলেন। তবে রামু থানার ওসি খায়রুজ্জামান মামলাটি গ্রহণ করেননি । তিনি আইসিটি ট্রাইব্যুনালে মামলা করার পরামর্শ দেন।

তাছাড়াও মেজর সিনহা নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার আসামি শিপ্রা দেবনাথ জেল থেকে ছাড়া পাওয়ার পর তার বেশকিছু ছবি-ভিডিও ফেসবুকসহ নানা মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে সামাজিকভাবে শিপ্রা বিপর্যস্ত হন। যার প্রেক্ষিতে সুষ্ঠু বিচার পাওয়ার আশায় তিনি সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান ও ঢাকা পিবিআই পুলিশ সুপার মো. মিজানুর রহমানসহ ১০০ থেকে ১৫০ জনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করতে কক্সবাজার সদর থানায় যান।

কিন্তু তারা কক্সবাজার সদরে গেলে শিপ্রা দেবনাথের আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু জানান,পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে যে এ মামলাটি কি রামু থানায় করা হবে, নাকি আইসিটি ট্রাব্যুনালে করা হবে।

তাছাড়াও গত সোমবার (১৭ আগস্ট) র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধান লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘শিপ্রা ও সিফাতের ডকুমেন্টারির কাজে ব্যবহারিত কম্পিউটার ডিভাইস ও মেমোরিসহ সব সামগ্রীর সন্ধান মিলেছে যা কক্সবাজারের রামু থানা পুলিশের হেফাজতে রয়েছে। তবে আমরা আদালতের মাধ্যম উক্ত সরঞ্জামাদি র‌্যাব হেফাজতে আনার প্রক্রিয়া চালাচ্ছি। কারণ মামলার তদন্তের স্বার্থে উক্ত কম্পিউটার ডিভাইস গুরুত্বপূর্ণ কাজ দিবে সাথে অনেক কিছু উঠে আসবে।”

এদিকে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথ সোমবার তার এক ভিডিও বার্তায় পুলিশের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ডিভাইস নিয়ে যাওয়ার অভিযোগ করে বলেন, ‘মেজর সিনহা হত্যাকাণ্ডের পরে তারা রাতে কটেজে এসে অভিযান চালানোর নামে পুলিশ আমাদের দুটি মনিটর, ল্যাপটপ, ডেস্কটপ, ক্যামেরা, লেন্স, তিনটি হার্ডড্রাইভ এবং ফোন ডিভাইস নিয়ে যায়। তবে জব্দ তালিকায় যার কোনোটির কোনও উল্লেখ করা হয়নি নি।’

পরবর্তীতে শিপ্রা তার ব্যক্তি জীবনকে যারা এ ধরনের অসহনীয় করে তুলেছেন তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার কথা জানান।

বিডিজা৩৬৫/এনএস/ এনআর

Check Also

পদ্মাসেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও

রাঙ্গামাটি প্রতিনিধি পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও। আজ রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে …

পদ্মা সেতুর উদ্বোধনে স্মারক নোট

জার্নাল ডেস্ক : স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ১০০ টাকা মূল্যমানের স্মারক নোট মুদ্রণ করেছে …