dav

মি‌ষ্টি সংরক্ষ‌ণে পেপার ব‌্যবহার ভোক্তার জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

নগরীর বাকলিয়া আবু জাফর রো‌ডে বা‌সি মি‌ষ্টি, মি‌ষ্টি সংরক্ষ‌ণে ছাপা সংবাদপত্র ব‌্যবহার, অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ্রদ্রব‌্য সংরক্ষণ ও অননু‌মো‌দিত উপকরণ ব‌্যবহার করায় হো‌সেন ফুড এন্ড কোম্পা‌নি‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে কোতয়ালী ও বাক‌লিয়া থানা এলাকায় এই অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সহায়তা জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো)পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানকালে,কোতয়ালী থানার ইকবাল রো‌ডের স্ব‌স্তি মে‌ডি‌সিন হল‌কে ৫ হাজার, ম‌দিনার ফুল হো‌টেলকে ৫ হাজার,আর. এম. ফার্মেসীকে ২ হাজার, পুরাতন ফিশা‌রি ঘা‌টের বিসমিল্লাহ্ হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২০ হাজার ও আবু জাফর রো‌ডের মাই‌লো বেকা‌রি এন্ড ব্রেড‌কে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, বাক‌লিয়া থানার চাক্তাই এলাকার আদা, রসুন ও পেঁয়া‌জের আড়ৎতে প‌রিদর্শন করে আদা, রসুন ও পেঁয়া‌জের ক্রয় ও বিক্রয় ভাউচার পর্যবেক্ষণ করা হয়। এসময় ব‌্যবসায়ীবৃন্দ‌কে যৌ‌ক্তিক মুনাফা কর‌তে অনু‌রোধ করা হয়।

জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৬টি প্র‌তিষ্ঠান‌কে মোট ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া অ‌ভিযানে বা‌সি খাবার, বা‌সি মি‌ষ্টি, নকল চে‌রি, মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয়, অননু‌মো‌দিত ফ্লেভার, মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ঔষুধ ধ্বংস করা হয়।

বিডিজা৩৬৫/এনআর

Check Also

পদ্মাসেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও

রাঙ্গামাটি প্রতিনিধি পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও। আজ রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে …

পদ্মা সেতুর উদ্বোধনে স্মারক নোট

জার্নাল ডেস্ক : স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ১০০ টাকা মূল্যমানের স্মারক নোট মুদ্রণ করেছে …