মুন্সীগঞ্জে ব্লগারকে গুলি করে হত্যা

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের সিরাজদিখানে শাহজাহান বাচ্চু (৫৫) নামে এক ব্লগারকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।
নিহত বাচ্চু বিশাখা নামে একটি প্রকাশনীর মালিক বলে জানা গেছে।
সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার পূর্ব কাকালদী ৩ রাস্তার মোড়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।
মুক্তমনা লেখক হিসেবে পরিচিত শাহজাহান বাচ্চু মুন্সীগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তার বাড়ি সিরাজদিখান উপজেলার কাকালদী গ্রামে।তিনি উপজেলার পশ্চিম শিয়ালদী গ্রামের মৃত মন্তাজ উদ্দিন চেয়ারম্যানের ছেলে।
নিহত শাহজাহান বাচ্চুর ভাতিজা জানান, তার চাচা ব্লগে লেখালেখি করতেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শাহজাহান বাচ্চু কাকালদী ৩ রাস্তার মোড়ে আনোয়ারের ওষুধের দোকানে বসেছিলেন। এ সময় দুইটি মোটরসাইকেলে কয়েকজন এসে তাকে গুলি করে পালিয়ে যায়। পরে পুলিশ গুলিবিদ্ধ বাচ্চুকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
জানা গেছে, শাহজাহান বাচ্চুর মালিকানাধীন বাংলাবাজারের প্রকাশনা সংস্থা বিশাখা প্রকাশনী নিয়মিতভাবে কবিতার বই করত। “প্রকাশনীটি নির্মলেন্দু গুণ, মহাদেব সাহার মতো প্রখ্যাত কবিদের কাব্যগ্রন্থ বের করেছে।
সিরাজদিখান থানার এএসআই মাসুম আলীর বলেন, আমি ঘটনাস্থলের অনেকটা দূরে ছিলাম। আমি একটি বিকট শব্দ পেলাম। ভাবলাম হয়ত গাড়ির টায়ার ফেটে গেছে। পরে মানুষের ডাক-চিৎকারে সামনে এগিয়ে গেলে মোটর সাইকেলে থাকা দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়।
সিরাজদিখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হেলাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দোষীদের আমরা গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।
প্রায় তিন বছর আগে আরেক প্রকাশক জাগৃতি প্রকাশনীর মালিক ফয়সল আরেফিন দীপনকে হত্যা করা হয় কুপিয়ে।
২০১৫ সালের ৩১ অক্টোবর শাহবাগে আজিজ সুপার মার্কেটে নিজের অফিসে খুন হন দীপন, যিনি মুক্তমনা লেখক অভিজিৎ রায়ের বই প্রকাশ করেছিলেন। ওই বছরেরই ফেব্রুয়ারিতে সন্ত্রাসী হামলায় নিহত হন অভিজিৎ।
অভিজিতের পর ব্লগার নীলাদ্রী নিলয়, অনন্ত বিজয় দাশ ও অনলাইন অ্যাক্টিভিস্ট ওয়াশিকুর বাবুকে একই কায়দায় কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

সাব্বির// এসএমএইচ//১২ই জুন, ২০১৮ ইং ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …