মেসিকে নিয়ে উচ্ছ্বসিত কোম্যান

স্পোর্টস ডেস্কঃ

লিওনেল মেসি বার্সেলোনায় থেকে যাওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন কোচ রোনাল্ড কোম্যান। তিনি বলেন লিও’র মত একজন ফুটবলার দলে থাকা সত্যিই আনন্দের। এদিকে, প্রি-সিজনে সব ফুটবলার একত্রে না পাওয়ায় মৌসুমের শুরুতে কিছুটা সমস্যা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন ডাচম্যান। তবে যারা অনুশীলন করছে তাদের ফিটনেস নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন কোম্যান।

অনিচ্ছা স্বত্বেও বার্সেলোনার এই জার্সিটা আবারো গায়ে চাপাতে হয়েছে লিওনেল মেসির। স্বাভাবিকভাবেই এখানে আর পুরনো উষ্ণতা ভর করার কথা নয়! তবুও একটা শেকলে আবদ্ধ হয়ে অতীত অনুসরণ করছেন তিনি। তাতে লিও নিজে অস্বস্তিতে থাকলেও, স্বস্তির সু-বাতাস ছুঁয়ে যায় বার্সা ভক্তকুলে।

কাতালুনিয়ায় আবারো বিশ্বসেরার মন বসবে কিনা তা নিয়ে সংশয় থাকতেই পারে। তবে এটা নিয়ে কোন ধোঁয়াশা নেই, আরো অন্তত একটা বছর তার সার্ভিস পাবে স্প্যানিশ জায়ান্টরা। এমন নিশ্চয়তায় নতুন সংসারে সুখের হাসি রোনাল্ড কোম্যানের। কারণ এক মেসিতেই যে সীমাহীন আস্থা রাখা যায় অবলীলায়।

বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান বলেন, ‘লিওনেল মেসি বার্সেলোনার হয়ে খেলবে এটা আমার জন্য সত্যিই খুশির খবর। ওর মত একজন ফুটবলারকে দলে পেতে সবাই চায়। সেই দিক থেকে আমি ভাগ্যবান। কারণ ও বিশ্বসেরা। ওর সামর্থ্য নিয়ে কখনোই কারো প্রশ্ন ছিলো না। এখনো নেই। তাছাড়া লিও দারুণ ছন্দে আছে। এটা শুধু আমার একার জন্য না, সবার জন্যই খুশির খবর।’

প্রায় সপ্তাহ দুয়েক হলো প্রি-সিজন ক্যাম্প করছে বার্সেলোনা। তবে এখনও সব ফুটবলার যোগ দেননি দলের সঙ্গে। গেল মৌসুমের ব্যস্ত সূচি শেষে অনেকেই এখনও আছেন ছুটির আমেজে। তবে যারা ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছেন, তাদের ফিটনেস নিয়ে সন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট।

রোনাল্ড কোম্যান আরো জানান, ‘এবারের প্রি সিজনটা আমরা ঠিকভাবে করতে পারছি না। এটা শুধু বার্সেলোনার একার জন্য নয় বরং বিশ্বের বাকি দলগুলোর ক্ষেত্রেও প্রযোজ্য। আমাদের অনুশীলনেও কিছুটা ঘাটতি রয়ে গেছে। কারণ সব ফুটবলার এখনও দলের সঙ্গে যুক্ত হয়নি। তবে স্বস্তির খবর হচ্ছে যারা অনুশীলন করছে তারা সবাই ফিট হয়ে উঠেছে। আশা করছি লা লিগা শুরুর আগেই দারুণ একটা দল গুছিয়ে তুলতে পারবো।’

আগামী ২৭ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা শুরু করবে বার্সেলোনা। এর আগে দ্বিতীয় বিভাগের দল জিমন্যাস্টিকের বিপক্ষে শনিবার একটি প্রীতি ম্যাচ খেলবে কাতালানরা।

বিডিজা৩৬৫ /এনএস/এনআর

Check Also

বান্দরবানে মাইক্রোবাস খাদে পড়ে নিহত ২, আহত ৭

জার্নাল ডেস্ক : বান্দরবানের পর্যটকবাহী একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই জন নিহত হয়েছেন। …

পদ্মা সেতু উদ্বোধন ২৫ জুন

জার্নাল ডেস্ক : পদ্মা নদীর ওপর উদ্বোধনের অপেক্ষায় থাকা সেতুর নাম নদীর নামেই থাকছে। আগামী …