মেসি এক নম্বর হতেই বন্ধ ভোটিং!

স্পোর্টস ডেস্ক:

ভক্তদের ভোটে লিওনেল মেসি এক নম্বর হতেই ভোটিং বন্ধ পদ্ধতি করে দিলো ব্যালন ডি’অর কর্তৃপক্ষ! এতেই সমালোচকদের রোষানলে পড়লো সংস্থাটি।

এবারের ব্যালন ডি’অরে তিন দিন আগেই প্রাথমিক ৩০ জনের নাম ঘোষণা করেছে ফ্রান্স ফুটবল। তাতে বাকিদের সঙ্গে মেসিও আছেন। তবে তিনি নিজেও জানেন, এবার অন্তত ফেভারিট নন।

কিন্তু, গন্ডগোল পাকিয়ে দিয়েছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনটি। তারা ভক্তদের জন্য ভোটিং লাইন খুলেছিল। যদিও ব্যালন ডি’অর কে হবেন, তার সঙ্গে এর সম্পর্ক নেই। এটা শুধুমাত্র ভক্তদের পছন্দ জানার ভোট নেওয়া হচ্ছিল। কিন্তু, মেসি এক নম্বরে উঠে আসতেই হিসাব গন্ডগোল হয়ে গেল।

৪৮ শতাংশ ভোট পেয়ে মেসি একে, ৩১ শতাংশ ভোটে সালাহ দুইয়ে, মাত্র ৮ শতাংশ ভোটে তিনে ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথম পর্বের ফল জানার পরই দ্রুত এই ভোটিং লাইন বন্ধ করে দেওয়া হল। যা নিয়ে তুমুল ক্ষোভ সোশ্যাল নেটওয়ার্কে।

সোশ্যাল নেটওয়ার্কে মেসি ভক্তদের মন্তব্য, ‘নিজেদের পছন্দের ফল না হতেই ভোটিং লাইন বন্ধ। অর্থাৎ, ব্যালন ডি’অর মেসি পাচ্ছেন না এটা স্পষ্ট।’ সঙ্গে এই প্রশ্নও উঠল, ‘তা হলে আগে থেকেই কি ঠিক করা থাকে?’

আগেও ঠিক এই প্রশ্ন উঠেছিল। ব্যালন ঘোষণার আগেই রোনালদোর ছবি এবং ইন্টারভিউ-সহ ফ্রান্স ফুটবলের সংস্করণ প্রকাশিত হয়। এবং, সেবার রোনালদোই বর্ষসরার পুরস্কার পান।

এদিকে ইরাকের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতের ফ্রেন্ডলি ম্যাচে আর্জেন্টিনা দলে ছিলেন না মেসি। কিংবা পরের ব্রাজিল ম্যাচেও থাকবেন না। এখনও বিশ্রামে। ফলে টুইটারে একটা হিসাব উঠে এলো “এ মরশুমে যা বিশ্রাম পেয়েছেন মেসি, সেটা গত দশ বছরে পাননি।”

সাব্বির// এসএমএইচ//১৩ই অক্টোবর, ২০১৮ ইং ২৮শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …