ময়ূর-২ লঞ্চ মালিকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

0

নিজস্ব প্রতিবেদক :

রাজধানী ঢাকার শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে মর্নিংবার্ড লঞ্চডুবির ঘটনায় ঘাতক লঞ্চের মালিক-মাস্টারসহ সাতজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) ভোরে নৌপুলিশ সদরঘাট থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ শামসুল দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলাটি করেন। থানার ভারপ্রাপ্ত ওসি মোহাম্মদ শাহজামান বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, মামলার এজাহারে লঞ্চের মালিক, মাস্টার, সুকানিসহ সাতজনের অবহেলার কথা উল্লেখ করা হয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে লঞ্চডুবির ঘটনায় মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চলছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এদিন কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। এর আগে সোমবার রাতভর উদ্ধার অভিযানে পর্যন্ত ৮ জন নারী, ৩ জন শিশুসহ ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (এসএসএমসি) হাসপাতাল থেকে সন্ধ্যার মধ্যে সব ক’টি লাশ শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে আপাত দৃষ্টিতে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মনে করছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

Share.

About Author

Comments are closed.