যশোরে আমজাদ রাজাকারের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

যশোর প্রতিনিধি:

যশোর জেলার বাঘারপাড়া উপজেলার বন্দবিলা ইউনিয়নের প্রেমচারা গ্রামের আমজাদ হোসেন মোল্যা এর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে মামলায় আটক আছে। কিন্তু আমজাদ গ্রেফতার হওয়ার পর থেকে তার পক্ষীয়রা একের পর এক মামলার স্বাক্ষীদের বাড়ি ঘর ভাংচুর ও হত্যা পর্যন্ত করা হয়েছে। এমনকি আমজাত রাজাকারের বিরুদ্ধে স্বাক্ষী এহিয়ার রহমান এর চাচাত ভাই তফসির মোল্যাকে হত্যা করা হয়েছে।
জানা যায়, গত ৮ আগস্ট আমজাদ এর পক্ষীয়রা রাতের আধারে বাড়ির বারান্দায় ঘুমন্ত অবস্থায় তফসির মোল্যাকে গলাকেটে হত্যা করে। কিন্তু কোন এক রহস্যজনক কারনে প্রসাশন এখনো কাউকে গ্রেফতার করেনি। বরং নিহত তফসির এর স্ত্রীসহ চারজন পুত্র সন্তান থাকা স্বত্ত্বেও পুলিশ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে মামলা করেছে।
জানাযায়, নিহত তফসির মোল্যার পরিবারের ওপর আগেও অনেকবার হামলা করা হয়েছে। গত ১৮ ফেব্রুয়ারী তফসির মোল্যার বাড়ি ভাংচুর করে লুটপাট করা হয়ে। এঘটনায় বাঘারপাড়া থানায় একটি মামলা করা হয়েছে যার নম্বর জিআর-৩২/১৮। এরপর গত ১৭ জুলাই তফসির এর পরিবারের ওপর আবারো হামলা করা হয়। এ নিয়ে তফসির মাল্যার ছেলে বাদী হয়ে যশোর ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। যার নম্বর বাঘারপাড়া সিআর২০১/১৮। আর সর্বশেষ নিহত তফসিরকে কে রাতের আধারে ঘুমন্ত অবস্থায় জবাই করে হত্যা করা হয়। কিন্তু যেহেতু পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি সেহেতু তার পরিবারের লোকজন প্রাণ নাশের আশংকায় আছে। এছাড়া এ বাহিনীর আরো অনেক নেতিবাচক কর্মকান্ড রয়েছে।
এ সকল কারনে আমজাদ রাজাকারের বিচার চেয়ে ঘাতক দালাল নির্মূল কমিটির যশোর জেলা শাখা ও সম্মিলিত সাংস্কৃতিক জোট একটি মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে। গতকাল সকালে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন সংগঠিত হয়। মানববন্ধনে প্রেসক্লাব যশোরের সামনে মুজিব সড়কের দুপাশে অবস্থান করেন মানববন্ধনকারীগণ। মানববন্ধন শেষে একটি সংবাদ সম্মেলন করেন তারা। মানববন্ধনে ও সংবাদ সম্মেলনে আসামীদেরকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জানান।
এসময় উপস্থিত ছিলেন, ঘাতক দালাল নির্মূর কমিটির যশোর জেলা শাখার সভাপতি হারুন অর রশীদ, যশোর জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অসীশ কুমার কুন্ডু, জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক এ্যড. মাহামুদ হাসান ভুলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডি.এম শহীদুজ্জামান, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির যশোর জেলা শাখার সভাপতি ইকবাল কাবির জাহিদ, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, বিবর্তন যশোর এর সাধারন সম্পাদক আতিকুজ্জামান প্রমুখ।

সাব্বির// এসএমএইচ//১৮ই আগস্ট, ২০১৮ ইং ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …