যশোরে যৌন নিপীড়নের অভিযোগ করায় স্কুলছাত্রীকে টিসি

নিজস্ব প্রতিবেদক :

মনিরামপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে টিসি (ছাড়পত্র) দেয়ার অভিযোগ উঠেছে। ইতিমধ্যে অভিযোগের ভিত্তিতে উপজেলা শিক্ষা অফিসের পক্ষ থেকে তদন্তও সম্পন্ন হয়েছে।
ভুক্তভোগীর মায়ের অভিযোগ, ৪ এপ্রিল বিবিজিএইচএস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহাদেব বিশ্বাস স্কুল ছুটির পর প্রাইভেট পড়ানোর কথা বলে স্কুলে রেখে প্রলোভন দেখিয়ে তার মেয়েকে যৌন নির্যাতন করে। মেয়ে স্কুল থেকে বাড়ি এসে ঘটনা খুলে বলে।
ঘটনা জানাজানি হলে ওই দিন রাতে একই গ্রামের সুকুমার সরকার, মানিক বিশ্বাস ও প্রেমকুমার সরকার প্রধান শিক্ষকের পক্ষ নিয়ে ঘটনাটি ধামাচাপা দিতে স্কুলছাত্রীর মাকে ভয়ভীতি দেখায়। একই সঙ্গে ওই স্কুলছাত্রীকে টিসি দেয়ার হুমকি দেয়। একপর্যায়ে ৮ এপ্রিল বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মানব সরকার স্কুলছাত্রীর বাড়িতে গিয়ে টিসি দিয়ে যান।
জানতে চাইলে ম্যানেজিং কমিটির সভাপতি মানব সরকার টিসি দেয়ার বিষয়টি এড়িয়ে যান। এ ব্যাপারে প্রধান শিক্ষক মহাদেব বিশ্বাস নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ইতিমধ্যে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির লোকজনের উপস্থিতিতে ৩০ হাজার টাকায় বিষয়টি মীমাংসা হয়। কিন্তু পরে তারা (ভুক্তভোগী পরিবার) টাকা গ্রহণ করেনি বলেও তিনি জানান।
ঘটনার তদন্তকারী সহকারী শিক্ষা অফিসার পলাশ কান্তি বিশ্বাস জানান, তদন্ত শেষ। যাচাই-বাছাই করে অচিরেই প্রতিবেদন দেয়া হবে।

সাব্বির// এসএমএইচ//২৫শে এপ্রিল, ২০১৮ ইং ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …