যানজট নিরসনে বসানো ডিভাইডার এখন মৃত্যুফাঁদ !

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানজট নিরসনে বসানো রোড ডিভাইডারে একের পর এক দুর্ঘটনা ঘটছে। তৎকালীন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম কেরানীহাট যানজট নিরসনে এই পদক্ষেপ গ্রহণ করেন।

এর পর থেকে কেরানীহাটে তুলনামূলক ভাবে যানজট কমে যায়। গাড়ির চালক, যাত্রী পথচারীরা একদিকে শান্তি পেলেও অন্যদিকে প্রতিনিয়ত ছোটখাট দুর্ঘটনার স্বীকার হচ্ছেন।

চট্টমেট্রো ট-১১৭৬২৮ কার্গো গাড়ির চালক বলেন, রিফ্লেক্টিভ স্টিকার ও রং উঠে যাওয়ার কারণে মূলত ড্রাইভারদের দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে। রাতের বেলায় অধিকাংশ সময়ে চট্টগ্রাম-কক্সবাজার ও বান্দরবানমুখী ছোট বড় বিভিন্ন পরিবহন দুর্ঘটনার শিকার হচ্ছে। এতে হতাহতের পাশাপাশি গাড়ির মালিকরা দিচ্ছেন ক্ষতির মাশুল।

স্থানীয় ব্যবসায়িরা বলেন, সড়কে এসব ডিভাইডার বসানোর পর থেকে যানজট কিছুটা কমলেও বর্তমান ডিভাইডারের কোন সংষ্কার না করার কারণে দিনের বেলায় যতটুকু উপকারে আসে রাতের বেলায় তার দ্বিগুণ বিপজ্জনক হয়ে উঠে। রাতে ভাল করে দেখা না যাওয়ায় অধিকাংশ দূরপাল্লার গাড়ি চালকদের দৃষ্টিভ্রম হয়ে ডিভাইডারের উপর গাড়ি তুলে দিচ্ছেন। এ অবস্থা প্রায় প্রতিরাতেই হয়ে থাকে।

এ বিষয়ে জানতে চাইলে দোহাজারী হাইওয়ে থানার ওসি মোঃ সিরাজুল ইসলাম মুঠো ফোনে জানান আমি সড়ক বিভাগের সাথে কথা বলে সমস্যাটি সমাধানের দ্রুত চেষ্টা করবো।

বিডিজা৩৬৫

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …