যান্ত্রিক ত্রুটি, রানওয়েতে গিয়েও ফিরে এল হজ ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক :

যান্ত্রিক ত্রুটির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি হজ ফ্লাইট দুই দফা রানওয়েতে গিয়ে আবার ফিরে আসে। শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পরে যাত্রীদের টার্মিনাল ভবনে ফেরত আনা হয়।
বিমানবন্দর সূত্র জানায়, বিমানের হজ ফ্লাইটটির (বিজি ৫০২৭) যাত্রার সময় ছিল বিকেল ৫টা ৫৫ মিনিটে। ৪১৯ আসনের ওই ফ্লাইটে যথাসময়ে যাত্রীদের তোলা হয়। এরপর রানওয়েতে গিয়ে উড়োজাহাজটি (বোয়িং ৭৭৭) ফিরে আসে। পরে দ্বিতীয় দফা আবার উড্ডয়নের জন্য রানওয়েতে যায়, আবার ফিরে আসে।
এই বিষয়ে বিমানের একজন মুখপাত্র ১০টায় গণমাধ্যমকে বলেন, উড়োজাহাজের শীতাতপ নিয়ন্ত্রণব্যবস্থায় ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটটি উড্ডয়ন করেনি। তিনি বলেন, হজযাত্রী পরিবহন বিমানের সর্বোচ্চ অগ্রাধিকার। তাই যত দ্রুত সম্ভব এসব হজযাত্রীকে সৌদি পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।
ওই ফ্লাইটের হজযাত্রীদের একজন নিকটাত্মীয় রিয়াজুল ইসলাম রাতে গণমাধ্যমকে বলেন, তাঁর স্ত্রী, শ্বশুর ও শাশুড়ি ওই ফ্লাইটের যাত্রী। তাঁরা শুক্রবার সকাল বেলা ১১টায় আশকোনা হজ ক্যাম্পে আসেন। সব আনুষ্ঠানিকতা শেষ করে তাঁদের বিকেল পৌনে চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেওয়া হয়। এরপর নির্দিষ্ট সময়ে উড়োজাহাজে তোলা হয়। বিকেল ৫টা ৫৫ মিনিটেই তাঁদের ফ্লাইট রানওয়ের উদ্দেশে রওনা হয়। কিন্তু উড্ডয়ন না করে ফিরে আসে। এভাবে দুই দফা রানওয়েতে গিয়ে আবার ফিরে আসে।
হজ পরিচালক সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে উড্ডয়ন করেনি। দুই ঘণ্টা চেষ্টা করেও বিমান কর্তৃপক্ষ ত্রুটি সারাতে পারেনি। এখন অন্য একটি উড়োজাহাজে এসব হজযাত্রীকে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে বিমান কর্তৃপক্ষ জানিয়েছে।

সাব্বির// এসএমএইচ//২১শে জুলাই, ২০১৮ ইং ৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

 

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …