সর্বশেষ খবর

যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে নিহত ১, পুলিশসহ আহত ৩

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে একটি মিউজিক কনসার্টে গুলির ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ অফিসারসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। তাৎক্ষণিকভাবে একজন নিহত ও তিন জন গুরুতর আহতের খবর পাওয়া গেছে।

রোববার (১৯ জুন) সন্ধ্যায় ওয়াশিংটন ডিসির একটি জনকীর্ণ এলাকায় গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের পুলিশের বরাত দিয়ে সোমবার (২০ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ। সম্প্রতি উত্তর আমেরিকার এই দেশটিতে যেখানে সেখানে গোলাগুলি ও বন্দুক হামলা-সহ এসব ঘটনায় হতাহতের সংখ্যা অনেক বেড়েছে।

ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ বিভাগের একজন মুখপাত্র সংবাদমাধ্যম ফক্স নিউজকে বলেছেন, শহরে চারজনকে গুলি করা হয়েছে। গুলিবিদ্ধদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তবে শহরের ওই জায়গাটি জনাকীর্ণ এলাকা হওয়ায় তিনি পাল্টা গুলিবর্ষণ করেননি।

মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের প্রধান রবার্ট জে. কন্টি তৃতীয় পরে জানান, গুলিবিদ্ধদের একজন ১৫ বছর বয়সী কিশোর। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া আহতদের বাকি দু’জন প্রাপ্তবয়স্ক এবং ওই পুলিশ অফিসার।

রবার্ট জে. কন্টি তৃতীয় বলেন, আহত পুলিশ কর্মকর্তাকে শরীরের নিচের অংশে গুলি করা হয়েছে এবং আশা করা হচ্ছে, তিনি বেঁচে থাকবেন। আহত প্রাপ্তবয়স্কদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের এই প্রধান আরও বলেন, স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এই গোলাগুলি শুরু হয়। অনুমতি ছাড়াই আয়োজন করা একটি অনুষ্ঠানে গোলাগুলির এই ঘটনা ঘটে।
কন্টি বলেন, ‘অভিযুক্ত ব্যক্তিদের তাদের এই কর্মকান্ডের জন্য জবাবদিহির আওতায় আনাকে আমাদের নিশ্চিত করতে হবে।’

এদিকে গোলাগুলির এই ঘটনার একটি ভিডিও সামনে এসেছে বলে জানিয়েছে ফক্স নিউজ। ভিডিওতে দেখা যাচ্ছে, কর্মকর্তারা রাস্তায় পড়ে থাকা একাধিক লোককে সাহায্য করছেন।

পুলিশ প্রধান আরও বলেন, ‘যখন আপনি কোনো ঘনবসতিপূর্ণ এলাকায় বড় সমাবেশ আয়োজন করেন, তখন এটি একটি বিপজ্জনক পরিবেশ তৈরি করতে পারে। কারণ একাজে শুধুমাত্র আগ্নেয়াস্ত্র-সহ একজন ব্যক্তির প্রয়োজন হয় ।’

Check Also

সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন : প্রধানমন্ত্রী

জার্নাল ডেস্ক : সুস্থ ও সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ …

পদ্মাসেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও

রাঙ্গামাটি প্রতিনিধি পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও। আজ রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে …