যুদ্ধবিমান বিধ্বস্ত: রাশিয়ায় নিহত বেড়ে ১৩

আন্তর্জাতিক ডেস্ক

দক্ষিণ রাশিয়ার ইয়েস্ক শহরে এক আবাসিক ভবনে একটি সুপারসনিক ফাইটার জেট বিধ্বস্ত হয়ে এখন পর্যন্ত অন্তত ১৩ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ২৫ জন।

যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে একটি বহুতল ভবনে আগুন ধরে যায়। এ ছাড়া ওই ভবনের বেশ কয়েকটি ওপরের তলা ভেঙে পড়ে। পুরো এলাকা আচ্ছন্ন হয়ে যায় কালো ধোঁয়ায়।

স্থানীয় সময় সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, বিমানটি একটি এসইউ-৩৪ বোমারু বিমান ছিল। সোমবার সন্ধ্যায় প্রশিক্ষণ চলার সময় এর একটি ইঞ্জিনে আগুন ধরে গেলে এ ঘটনা ঘটে। তবে বিমানটি বিধ্বস্ত হওয়ার আগেই এর পাইলট বেরিয়ে আসতে সক্ষম হন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ওই ভবন থেকে একটি বড় আগুনের গোলা বের হয়ে আসছে।উদ্ধারকারীরা ধ্বংসস্তুপের অনুসন্ধান শেষ করার পর সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এক মুখপাত্র হালনাগাদ করা তথ্যে জানান, এ দুর্ঘটনায় অন্তত ১৩ জন মারা গেছেন। আহত হয়েছেন দুই শিশুসহ ১৯ জন।

কর্মকর্তারা জানিয়েছেন, নয় তলা ব্লকে আগুন থেকে ৬৮ জনকে উদ্ধার করা হয়েছে।

রাশিয়ার জরুরি পরিষেবার বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি জানায়, ভবনের পাঁচটি ফ্লোরে আগুন ধরে যায়। এর মধ্যে ওপরের ফ্লোরগুলো ধসে পড়ে এবং এর আশপাশের আরও ৫৪টি ভবন ক্ষতিগ্রস্ত হয়। ওই ভবনে বসবাস করে ৬০০ মানুষ।

ইয়েস্ক শহরে একটি বড় রাশিয়ান বিমানঘাঁটি রয়েছে। প্রায় ৯০ হাজার জনসংখ্যার শহরটি ব্যবহৃত হয়ে আসছে যুদ্ধবিমান প্রশিক্ষণের ক্ষেত্র হিসেবে।

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …