যৌনতার দায়ে ৪ খেলোয়াড়কে দেশে পাঠালো জাপান

স্পোর্টস ডেস্ক

এশিয়ান গেমসে ভাল পারফর্ম করে দেশের মুখ উজ্জ্বল করতে গিয়েছিলেন জাপানের বাস্কেটবল খেলোয়াড়রা। কিন্তু মাঠের বাইরে তাদের কুকীর্তির জন্য কলঙ্কিত হল জাপানের নাম। প্রতিযোগিতায় যোগ দিতে গিয়ে চার জাপানি বাস্কেটবল খেলোয়াড়ের নাম জড়াল যৌন কেলেঙ্কারিতে। যৌনকর্মীদের সঙ্গে রাত কাটানোর অভিযোগে দেশে পাঠিয়ে দেওয়া হল চারজনকে।

জাপান অলিম্পিক কমিটি থেকে তরফে জানানো হয়েছে, গত সপ্তাহে জাতীয় দলের জার্সি গায়ে জাকার্তার নিষিদ্ধ পল্লিতে ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল ওই চার বাস্কেটবল তারকাকে। রাত কাটিয়ে যৌনকর্মীদের টাকা দিতেও দেখা যায় তাদের। এমনকি সেখানে তারা মদ্যপ অবস্থাতেও ছিলেন। আর গায়ে দেশের জার্সি থাকায় তাদের চিনতে বিশেষ অসুবিধা হয়নি। সেই কারণেই চারজনকে সঙ্গে সঙ্গে এশিয়ান গেমস ছেড়ে দেশে ফেরার নির্দেশ দেয় জেওসি।

কমিটির এক কর্তা বলেন, ‘এমন ঘটনা ঘটানোয় লজ্জিত ছেলেরা। তাদের তরফ থেকে আমি সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।’

তাইওয়ানের কাছে গ্রুপের প্রথম ম্যাচে হারের পর বৃহস্পতিবার কাতারকে ৮২-৭১ ব্যবধানে হারায় জাপান। তারপরই ঘটে এই ঘটনা। সংবাদের শিরোনামে উঠে আসে চার খেলোয়াড় তাকুয়া হাসিমতো, কেইটা ইমামুরা, ইয়ুয়া নাগায়োশি এবং টাকুমা সাটোর কীর্তি। সংবাদপত্রে প্রকাশিত ছবি দেখেই খোঁজ-খবর নেয় জেওসি। নিশ্চিত হওয়ার পরই তাদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। এমনকি কমিটির নিয়মভঙ্গ করায় নিজেদের খরচেই বিমানে দেশে ফেরার শাস্তিও দেওয়া হয় তাদের।

এর আগেও গেমসের প্রতিযোগীদের সঙ্গে জড়িয়েছে যৌনতা। এক মহিলা ভলান্টিয়ারকে যৌন হেনস্তা করার জন্য ২০১৪ এশিয়াড থেকে বের করে দেওয়া হয়েছিল ইরানের এক খেলোয়াড়কে।

সাব্বির// এসএমএইচ//২১শে আগস্ট, ২০১৮ ইং ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …