রাঙামাটিতে ৪৮ ঘণ্টার হরতাল শুরু

 চট্টগ্রাম প্রতিনিধি :

সশস্ত্র সন্ত্রাসী হামলায় নিহত বাঙালি গাড়িচালক সজিব হাওলাদারের হত্যাকারীদের গ্রেফতার ও খাগড়াছড়িতে অপহৃত তিন বাঙালিকে উদ্ধারের দাবিতে ৪৮ ঘন্টার হরতাল চলছে রাঙামাটিতে। সোমবার ভোর থেকে হরতালের সমর্থনে মাঠে নামে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও নাগরিক পরিষদের নেতাকর্মীরা।

তীব্র বৃষ্টির মধ্যেও রাঙামাটি শহরের বনরূপা, পৌরসভা, তবলছড়ি ও রিজার্ভ বাজার, কলেজ গেইট ও মানিকছড়ি এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করতে দেখা যায় সংগঠনটির নেতাকর্মীদের। তাই রাঙামাটির শহরে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দোকান পাট খুলেনি। নৌপথে ছেড়ে যায়নি কোন লঞ্চ। শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। অফিস আদালত খোলা থাকলেও মানুষের উপস্থিতি ছিল কম।

বৈরী আবহাওয়া সত্ত্বেও শহরের বিভিন্ন স্থানে হরতালকারীরা পিকেটিং ও বিক্ষোভ মিছিল করছে। হরতালে সমর্থন দিয়েছে বাঙালিদের সংগঠন পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের নেতাকর্মীরা। আইন-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো পর্যন্ত কোন নাশকতার ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৪ মে রাঙামাটি নানিয়ারচর উপজেলায় মাইক্রোচালক সজিব হাওলাদাকে ব্রাশফায়ার করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। এছাড়া চলতি বছরের ১৬ এপ্রিল খাগড়াছড়ির মহালছড়িতে অপহৃত ৩ বাঙালি ব্যবসায়ীকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। এসব ঘটনায় এখনো পর্যন্ত কোন সন্ত্রাসী গ্রেফতার না হওয়ায় তীব্র ক্ষোভ দেখা দেয় স্থানীয় বাঙালী সংগঠনগুলোর মধ্যে। তাই প্রতিবাদে তারা হরতাল পালন করছে

সাইফুল//এসএমএইচ //৭ই মে, ২০১৮ ইং ২৪শে বৈশাখ, ১৪২৫ বঙ্গা

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …