রাবিতে কোটা বাতিলে প্রজ্ঞাপন জারির দাবি

রাবি প্রতিনিধি:

কোটা বাতিলে প্রধানমন্ত্রীর দেওয়া ঘোষণাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবি জানিয়েছে রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১টায় বিশ^বিদ্যালয়ের প্যারিস রোডে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানান। একইসঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণায় আমরা আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু একমাস পেরিয়ে গেলেও কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। আমরা মনে করি, তার আশেপাশের কিছু কোটাধারী নেতা এই আন্দোলনকে প্রধানমন্ত্রীর কাছে ভুলভাবে উপস্থাপন করছেন।

তারা আরও বলেন, বর্তমানে বাংলাদেশে বিদ্যমান কোটা ব্যবস্থা চরম বৈষম্যপূর্ণ। কোটাধারীরা একজন কোটাবিহীন ব্যক্তির চেয়ে অপেক্ষাকৃত কম যোগ্য হয়েও চাকুরিতে নিয়োগসহ বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করছে। এভাবে চললে দেশ একসময় প্রকৃত মেধাবী সংকটে পড়বে।

কোটা সংস্কার আন্দোলন রাবি শাখার সমন্বয়ক ও ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মাসুদ মোন্নাফের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফুজ্জামান, ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সালাহউদ্দিন সায়েম প্রমুখ।

সাইফুল //এসএমএইচ//৯ই মে, ২০১৮ ইং ২৬শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …