রাবিতে পিএইচডি গবেষককে বিদেশি শিক্ষার্থীর মারধর

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আমেরিকার এক পিএইচডি গবেষককে মারধর করেছেন অপর এক বিদেশি শিক্ষার্থী। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরির ডাইনিংয়ে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী গবেষক ডোমেন জোসেফ বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগে পিএইচডি গবেষণারত। তিনি আমেরিকার ইউনিভার্সিটি অব নিউ মেক্সিকোর শিক্ষক। অভিযুক্ত রুপোশ কুমার মিত্র বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি নেপালের বাসিন্দা।

জানা যায়, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ওই দুইজন ডাইনিংয়ে খেতে আসেন। এ সময় রুপোশ উচ্চস্বরে কথা বললে জোসেফ তাকে নিষেধ করেন। এতে দু’জনের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে রুপোশ পানির জগ দিয়ে জোসেফের মাথায় আঘাত করেন। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এবিষয়ে জোসেফ প্রক্টরের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগপত্রে তিনি বলেন, গতকাল (বুধবার) রাতে রুপোশ ডাইনিংয়ে উচ্চস্বরে কথা বলছিল। তখন আমি তাকে বারণ করি। কিন্তু সে শুনেনি। পরে বুধবার সকালে আবার ডাইনিয়ে উচ্চস্বরে কথা বললে আমি বারণ করি। কথা বলার একপর্যায়ে সে আমাকে জগ দিয়ে মাথায় আঘাত করলে মারাত্মক জখম হয়। অভিযোগপত্রে তিনি তাকে নিরাপদ জায়গায় স্থানান্তরের আবেদন জানিয়েছেন।

প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘আমি ঘটনা স্থলে যেতে পারিনি। তবে ঘটনা শোনার পর আমি দুইজন সহকারী প্রক্টর পাঠিয়েছিলাম। যতদূর শুনেছি বিদেশি দুই শিক্ষার্থীর মধ্যে কথাকাটি হয়েছে। পরে একজন অপরজনকে জগ দিয়ে অঘাত করলে তার মাথায় অল্প আঘাত পায়। পরে তাকে প্রাথমিক চিকিৎসা এখন দেওয়ায় ভাল আছে।

সাব্বির// এসএমএইচ//৮ই আগস্ট, ২০১৮ ইং ২৪শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …