রাবিতে সায়েন্স ক্লাবের উদ্যোগে দুই দিনব্যাপী বিজ্ঞান উৎসব শুরু

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে তৃতীয়বারের মতো বিজ্ঞান উৎসব শুরু হয়েছে। শনিবার সকালে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়। সংগঠনের মিডিয়া সেক্রেটারি নজমুল হক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংগঠনের সভাপতি আহসান হাবীবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ছাত্র উপদেষ্টা লায়লা আরজুমান বানু। এ ছাড়াও ক্লাবের উপদেষ্টা, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞান উৎসবের নানা আয়োজনের মধ্যে রয়েছে অলিম্পিয়াড, পোস্টার প্রেজেন্টেশন, প্রোজেক্ট শো, সায়েন্টিফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, কুইজ প্রতিযোগিতা, রুবিকস কিউব প্রতিযোগিতা প্রভৃতি। উৎসবে বিশেষ আকর্ষণ হিসেবে আছে বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের ফোর ডি মুভি বাস ও ভ্রাম্যমাণ বিজ্ঞান জাদুঘর বাস।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় দুই দিনব্যাপী এ উৎসব আগামীকাল রোববার শেষ হবে। এতে রাজশাহী অঞ্চলের ৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

সাব্বির// এসএমএইচ//৬ই অক্টোবর, ২০১৮ ইং ২১শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …