সর্বশেষ খবর

রেলের আগাম টিকিট পেতে চট্টগ্রাম স্টেশনে যাত্রীদের উপচে পড়া ভীড়

সাব্বির আহমেদ,চট্টগ্রাম:

ঈদুল আজহার আগাম রেল টিকিট বিক্রির দ্বিতীয় দিনে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় জমেছে চট্টগ্রাম রেল স্টেশনে। আজ বৃহস্পতিবার সকাল আটটা থেকে স্টেশনে বিক্রি হচ্ছে ১৮ আগস্টের টিকিট। সেই টিকিট কিনতে গত বুধবার রাত থেকে প্লাট ফর্মে লাইনে শুয়ে-বসে অপেক্ষা করেন অনেকে।
চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ বিজিার্নালকে বলেন, আগাম টিকিটের দ্বিতীয় দিন চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যের ৯টি আন্তঃনগর ট্রেন, একটি এক্সপ্রেস ট্রেন ও চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনের মোট ৮ হাজার ৯৯৩টি টিকিট রয়েছে। স্পেশাল ছাড়া বাকি ট্রেনগুলো হচ্ছে-সুবর্ণ, তূর্ণা, মহানগর, সোনার বাংলা, মেঘনা, পাহাড়ীকা, গোধূলী, উদয়ন, চট্টলা ও বিজয়।
এসব টিকিটের মধ্যে কাউন্টারে বিক্রির জন্য রাখা হয়েছে ৬ হাজার ৭২৫টি। অনলাইনে বিক্রি হচ্ছে ২৫ শতাংশ। ভিআইপি ও রেলওয়ের কর্মীদের জন্য ৫ শতাংশ করে মোট ১০ শতাংশ সংরক্ষিত রাখা হয়েছে। অতিরিক্ত কোচ (বগি) রাখা হয়েছে ১৫টি।
তিনি জানান, টিকিট কালোবাজারি রোধে রেলওয়ের নিজস্ব নিরাপত্তা বাহিনী ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে। গত বুধবার বিক্রি হয়েছে ১৭ আগস্টের টিকিট। ১০ থেকে ১২ আগস্ট বিক্রি হবে ১৯ থেকে ২১ আগস্টের টিকিট। একজন সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারছেন। সুবর্ণ ও সোনার বাংলা ট্র্রেনে আসনবিহীন টিকিট ইস্যু হবে না। অন্য ট্রেন গুলোতে যাত্রার দিন আসনবিহীন টিকিট পাওয়া যাবে।
টিকিট কিনতে আসা ওয়ান ব্যাংক কর্মকর্তা নাঈমুর রহমান বিজিার্নালকে বলেন, সবাই ঈদের ছুটির সঙ্গে মিলিয়ে টিকিট কিনতে চাইছেন। তাই আগাম টিকিটের জন্য ক্রমে ভিড় বাড়ছে। ঈদযাত্রায় ট্রেনের টিকিট পাওয়ার আনন্দ বলে বোঝাতে পারবো না।

সাব্বির// এসএমএইচ//৯ই আগস্ট, ২০১৮ ইং ২৫শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …