রোনালদোর রেকর্ডের দিনে রিয়ালের হ্যাট্রিক

স্পোর্টস ডেস্ক:

ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলের রেকর্ডের দিন হারের হ্যাট্রিক করলো তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ দুর্বল লেভান্তের কাছেও হারলো স্প্যানিশ জায়ান্টরা। এই হারে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য থাকলো রিয়াল মাদ্রিদ। এর মধ্যে এটি টানা তৃতীয় ও মোট চতুর্থ হার। অন্যটি হয়েছে ড্র।

সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া লা লিগার ম্যাচে ২-১ গোলে হেরে গেছে হুলেন লোপেতেগির দল। এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৬ মিনিটে মোরালেস এর গোলে এগিয়ে যায় লেভান্তে। ম্যাচের ১২ মিজিতে পেনাল্টি পায় লেভান্তে। পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ তে এগিয়ে দেন মাত্রি। ম্যাচের ১৭ তম মিনিটে গোল করেন এসেন্সিও যদিও সেটা হ্যান্ডবল হিসেবে ধরে বাতিল করে দেন রেফারি। ম্যাচের ৩৩ মিনিটে মারিয়ানোর হেড ক্রস বারে লেগে ফিরে আসে। ম্যাচের ৭২ মিনিটে গোল করে ম্যাচে ব্যবধান কমান মার্সেলো। যদিও বাকি সময় কোন গোল না হলে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় লস ব্ল্যাংকসদের।

সর্বশেষ ২০০৯ সালে শেষ এমন হয়েছিলো যখন রিয়াল টানা পাঁচ ম্যাচ জয়শূন্য ছিলো। তখনকার কোচ জুয়ান্ডা রামোস চাকরিচ্যুত হয়েছিলেন। দীর্ঘ ৯ বছর পর আবার ও এমন হলো। চাকরি হারানোর শঙ্কায় বর্তমান কোচ জুলিয়ান লোপেতেগুই।

এদিকে এদিন ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে ৪০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন সাবেক রিয়াল তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। সেরি আয় জেনোয়ার বিপক্ষে ম্যাচের অষ্টাদশ মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলে মাইলফলকটি স্পর্শ করেন পর্তুগিজ ফরোয়ার্ড। স্বদেশি ডিফেন্ডার জোয়াও কানসেলোর শট আরেক জনের পায়ে লাগার পর কোনোমতে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফাঁকায় বল পেয়ে টোকায় লক্ষ্যভেদ করেন রোনালদো।

জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাস যোগ দেওয়া রোনালদোর সেরি আয় এটি পঞ্চম গোল। লা লিগায় তার গোল ৩১১টি এবং ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে করেছিলেন ৮৪ গোল।

সাব্বির// এসএমএইচ//২১শে অক্টোবর, ২০১৮ ইং ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …