র‌্যাবের জালে ৩ রাঘব বোয়াল

টানা ২২ ঘণ্টার পৃথক অভিযানে নগরের বাকলিয়া ও আনোয়ারা উপজেলার গহিরা এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দুইটি অভিযানে মোট ২ লাখ ৬৫ হাজার ১৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

আটককৃত তিনজন হলো- আনোয়ারা উপজেলার রায়পুর চুন্নাপাড়া এলাকার নুরুল হকের ছেলে মো. কামরুজ্জামান (৩০), কক্সবাজার জেলার রামু উপজেলার খুনিয়াপালং রশিদ আহমদের ছেলে মো. জমির উদ্দীন (৩৬) ও একই উপজেলার ডেগারদীঘি বদ্দারপাড় এলাকার নুরুল হকের ছেলে মো. রমজান আলী (২৫)।

এদের মধ্যে কামরুজ্জামানকে আনোয়ারা গহিরা এলাকা থেকে ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক করে র‌্যাব সদস্যরা। পরে তার দেওয়া তথ্যে আরেক ইয়াবা ব্যবসায়ীর বাড়ি থেকে ১ লাখ ২৫ হাজার ১৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

মো. জমির উদ্দীন ও মো. রমজান আলীকে বাকলিয়া থানাধীন আহাদ কনভেনশন সেন্টারের সামনে থেকে ১ লাখ পিস ইয়াবাসহ আটক করে র‌্যাব সদস্যরা।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েলের নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনার শেষে তিনি বলেন, আনোয়ারার গহিরা ও বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে ২ লাখ ৬৫ হাজার ১৩০ পিস ইয়াবাসহ তিনজনকে আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, নানা কৌশল অবলম্বন করে আনোয়ারা এলাকার ইয়াবা ব্যবসায়ীরা সাগরপথে এসব ইয়াবা নিয়ে এসেছিলেন। সুযোগ বুঝে তারা এসব ইয়াবা দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করেন।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, কক্সবাজার থেকে ট্রাকে করে ইয়াবা নিয়ে ঢাকা যাচ্ছিলেন মো. জমির উদ্দীন ও মো. রমজান আলী। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের কাছে মোট ১ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। ইয়াবা পরিবহনে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, আনোয়ারা গহিরা এলাকায় অভিযান চালিয়ে কামরুজ্জামানকে ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বিদেশি মুদ্রাও জব্দ করা হয়। পরে তার দেওয়া তথ্যে আরেক ইয়াবা ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে মোট ১ লাখ ২৫ হাজার ১৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বলেন, আটক ইয়াবা ব্যবসায়ীদের নামে আনোয়ারা ও বাকলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডিজা৩৬৫ /এনএস

Check Also

সময় বাড়লো হজ নিবন্ধনের

জার্নাল ডেস্ক :  সরকারি ও বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে আগামী ২২ মে পর্যন্ত। …

দরিদ্র দেশগুলো খাদ্য নিরাপত্তাহীনতায় পড়তে পারে: জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক :  ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে খাদ্য সংকট সৃষ্টি হতে পারে, ক্রমবর্ধমান দামের …