লালবাগের প্লাস্টিক গোডাউনের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর লালবাগের আলিরঘাটে অবস্থিত প্লাস্টিক গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানান, একঘণ্টার চেষ্টায় রাত একটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুন লাগার স্থানটি প্লাস্টিকের কারখানা হওয়ায় ধোঁয়া বেশি বের হয়েছে এবং আগুন দ্রুত বেড়েছে।

আগুনে কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি। ওই এলাকাতে বস্তিও রয়েছে। সেখানে নিম্ন আয়ের অনেক মানুষ বসবাস করেন। সেখানে নষ্ট বা পরিত্যাক্ত প্লাস্টিকের বোতল এখানে জড়ো করে কাজ করা হতো বলে জানা গেছে। স্থানটি বুড়িগঙ্গা নদীর একেবারে কিনারে। আগুন লাগার পর ওই এলাকার বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

শুরুতে ৭টি ইউনিট আগুন নেভানো শুরু করে। পরে আরো ৫টি ইউনিটসহ মোট ১২টি ইউনিট আগুন নেভানোর কাজে এসে যোগ দেয়। আগুন আতংকে আশপাশের বাসিন্দরা আসবাবপত্র অন্যত্র সরিয়ে নেয়। আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সার্ভিসের কর্মীরা প্রতিটি ঘর তল্লাসি করে দেখছেন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার মাহফুজ রিবেন বিষয়টি নিশ্চিত করে জানান, রাজধানীর লালবাগের আলিরঘাটে একটি প্লাস্টিকের গোডাউনে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

সাব্বির// এসএমএইচ//২৪শে আগস্ট, ২০১৮ ইং ৯ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …