শক্তিমানের শেষকৃত্যের গাড়িবহরে ব্রাশফায়ার, নিহত ৫

নিজস্ব প্রতিবেদক :

গুলিতে নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে গাড়িবহরে দুর্বৃত্তদের হামলায় ৫ জন নিহত ও অন্তত ৯ জন আহত হয়েছেন।শুক্রবার দুপুর দেড়টার দিকে উপজেলার ক্যাংড়াছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। হতাহতরা খাগড়াছড়ি থেকে রাঙ্গামাটির নানিয়ারচর আসছিলেন।

নিহতরা হলেন- ইউপিডিএফের (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, জেএসএস (এমএন লারমা) যুব সমিতির কেন্দ্রীয় সদস্য তনয় চাকমা, মহালছড়ি যুব সমিতির সভাপতি সুজন চাকমা, সেতুলাল চাকমা ও তাদের মাইক্রোবাসের চালক মো. সজীব।

রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবীর এ তথ্য জানিয়েছেন।
তিনি আরও জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। লাশ উদ্ধার করে মর্গে এবং আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে স্থানীয় নানিয়ারচর বাজার থেকে মোটরসাইকেলে উপজেলা পরিষদের সামনে এসে নামতেই শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করেন দুর্বৃত্তরা।
এ সময় তার সহকারী নানিয়ারচর উপজেলা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সাংগঠনিক সম্পাদক রুপম চাকমাও (৩৫) গুলিতে আহত হন। তাকে রাঙ্গামাটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার নানিয়ারচরে শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে অংশ নিতে মাইক্রোবাসে করে খাগড়াছড়ি থেকে সহযোগীদের নিয়ে আসছিলেন তপন জ্যোতি চাকমা।

পথে ক্যাংড়াছড়ি এলাকায় দুর্বৃত্তরা তাদের গাড়ির গতিরোধ করে ব্রাশফায়ার করে।

এতে ঘটনাস্থলেই তপন জ্যোতি চাকমাসহ ৫ জন নিহত হন। আহতদের মধ্যে আটজনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে অন্তত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নানিয়ারচর থানার ওসি আব্দুল লতিফ জানান, ‘আমরা শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে রয়েছি। মহালছড়ি এলাকায় গণ্ডগোলের খবর শুনেছি। বিস্তারিত জানার চেষ্টা করছি।’

জানা গেছে, ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী অপহরণের ঘটনায় নিহত তপন জ্যোতি চাকমার নেতৃত্বাধীন অংশকে দায়ীকে করে আসছিল ইউপিডিএফ প্রসীত গ্রুপ।

এ ঘটনায় তপন জ্যোতি চাকমাকে আসামি করে মামলাও হয়েছিল। এর আগে গতকাল বৃহস্পতিবার নিহত নানিয়ারচর উপজেলার চেয়ারম্যা ন শক্তিমান চাকমাও একই মামলার আসামি ছিলেন

সাইফুল//এসএমএইচ//৪ঠা মে, ২০১৮ ইং ২১শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …