শহিদুলকে দ্রুত হাসপাতালে পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :

তথ্য-প্রযুক্তি আইনের মামলায় রিমান্ডে থাকা আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে গোয়েন্দা পুলিশের হেফাজত থেকে দ্রুত হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে শারীরিক অবস্থার বিষয়ে প্রতিবেদন দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে  শহিদুল আলমকে রিমান্ডে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে ও হাসপাতালে স্থানান্তরের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন তার স্ত্রী অধ্যাপক ড. রেহনুমা আহমেদ। শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ  দস্তগীর হোসেন ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

রোববার রাতে ধানমন্ডির বাসা থেকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে শহিদুলকে তুলে নেয়ার অভিযোগ করেন তার পরিবারের সদস্যরা।  এরপর সোমবার বিকেলে রাজধানীর রমনা থানায় দায়ের হওয়া তথ্যপ্রযুক্তির একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়।

এ সময় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আসাদুজ্জামান নূর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন

সাব্বির// এসএমএইচ//৭ই আগস্ট, ২০১৮ ইং ২৩শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …