শিশুর মৃত্যু: ম্যাক্স হাসপাতালকে নোটিশ

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে আড়াই বছর বয়সী সাংবাদিক কন্যা রাইফা খানের ‘ভুল চিকিৎসায়’ মৃত্যুর অভিযোগ তদন্তে গঠিত কমিটি ম্যাক্স হাসপাতালকে নোটিশ দিয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর গঠিত কমিটির ওই নোটিশ বুধবার বেসরকারি হাসপাতালটির ব্যবস্থাপক রঞ্জন দাশগুপ্তকে পৌঁছে দেন চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।
তদন্ত কমিটির প্রধান স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) কাজী জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, “ম্যাক্স হাসপাতালের লাইসেন্সে অনেক ধরনের ত্রুটি রয়েছে।
“এসব ত্রুটি ১৫ দিনের মধ্যে ঠিক করা না হলে এবং এই সময়ের মধ্যে নোটিশের জবাব না দিলে তাদের লাইসেন্স বাতিলসহ প্রয়োজনে হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে।”
উল্লেখ্য, গলা ব্যথা নিয়ে গত বৃহস্পতিবার বিকালে নগরীর মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়া সাংবাদিক রুবেল খানের শিশুকন্যা রাইফা শুক্রবার রাতে মারা যায়।

অভিযোগ ওঠে কতর্ব্যরত চিকিৎসক ও নার্সদের অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে। এর বিরুদ্ধে চট্টগ্রামের সাংবাদিকেদের বিক্ষোভের মুখে পুলিশ ওই হাসপাতালের ডিউটি চিকিৎসক ও নার্সকে থানায় নিয়ে গেলে সেখানে সাংবাদিক ও সিইউজে নেতাদের সঙ্গে ফয়সাল ইকবাল ‘অশোভন আচরণ করেন’ বলে অভিযোগ রয়েছে।
‘রাইফাকে হত্যা করা হয়েছে’ অভিযোগ তুলে চট্টগ্রামের সাংবাদিক সংগঠনগুলো আন্দোলন এবং দায়ীদের বিচার দাবি করে আসছে।
দাবির মুখে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে তিন সদস্যের ওই তদন্ত কমিটি গঠন করা হয়। রোববার রাতে কমিটির প্রধান জাহাঙ্গীর হোসেন ম্যাক্স হাসপাতাল পরিদর্শন করে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের বলেছিলেন, এই হাসপাতালের লাইসেন্সের ত্রুটি আছে এবং অচিরেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সিভিল সার্জন আজিজুর রহমান গণমাধ্যমকে বলেন, “নোটিশটি হাসপাতাল কর্তৃপক্ষকে পৌঁছে দেওয়া হয়েছে। ঢাকা থেকে ব্যবস্থা নেওয়া হবে।”

তবে নোটিশে হাসপাতালের কী ত্রুটির কথা বলা হয়েছে তা প্রকাশ করেননি তিনি।

সাব্বির// এসএমএইচ//৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …