শুক্রবারই পিএসজিতে ফিরছেন নেইমার  

ক্রীড়া ডেস্ক :

পিএসজির সমর্থকেরা কতটা খুশি হবেন কে জানে! তবে ব্রাজিলিয়ান ভক্তদের জন্য অবশ্যই অনেক বড় এক সুখবর। আমাগীকাল শুক্রবারই দেশ ব্রাজিল থেকে ক্লাব পিএসজিতে ফিরছেন নেইমার। ফ্রান্সের সবচেয়ে জনপ্রিয় ও প্রভাবশালী ক্রীড়া দৈনিক লেকিপ দিয়েছে এই খবর। শুক্রবার অ্যামিয়েন্সের বিপক্ষে লিগ ম্যাচ পিএসজির। সবকিছু ঠিকঠাক থাকলে নিজ দলের এই ম্যাচের আগেই প্যারিসে পা রাখবেন ব্রাজিলিয়ান তারকা।

নেইমার দ্রুতই সুস্থ হয়ে উঠছেন, এই ইঙ্গিত মিলেছে কদিন আগেই। তারপরও নেইমারের বিশ্বকাপ খেলা নিয়ে ব্রাজিলিয়ান সমর্থকেরা শঙ্কামুক্ত নয়। নেইমার সত্যিই পুরো সুস্থ হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারবেন কিনা, তা নিয়ে সংশয় আছেই। তবে নেইমারের এই ক্লাবে ফেরা নিশ্চিতভাবেই ব্রাজিলিয়ানদের সেই শঙ্কা কিছুটা হলেও হালকা করবে।

 

গত এক সপ্তাহ ধরেই ক্রাচ ছাড়া নিজে নিজে হাঁটছেন। চোট থেকে পুরোপুরি সেরে উঠার শেষ ধাপ পেরোনো এবং বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তত করতেই যে ক্লাব পিএসজিতে ফিরছেন নেইমার। শুক্রবার ফিরলেও দলের সঙ্গে কবে অনুশীলনে যোগ দেবেন, তা এখনো নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে, আগামী মঙ্গলবার লেস হারবিয়ার্সের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালেই দেখা যেতে পারে নেইমারকে। খেলতে যদি নাও পারেন, ম্যাচে পিএসজির রিজার্ভ বেঞ্চে অন্তত দেখা যেতে পারে তাকে!

গত ২৬ ফেব্রুয়ারি অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে পায়ে চোট পান ব্রাজিল তারকা। পরীক্ষা-নিরীক্ষার পর তার তিনদিন পরই অস্ত্রোপচারের জন্য উড়ে যান দেশ ব্রাজিলে। এক সপ্তাহ পরই ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের অধীনে সফল অস্ত্রোপচার হয় তার। সেই থেকেই পুর্নবাসন প্রক্রিয়ায় আছেন।

 

করে যাচ্ছেন সেরে উঠার সংগ্রাম। চিকিৎসক লাসমারও গত সপ্তাহে ব্রাজিলিয়ানদের প্রত্যাশার বাণী শুনিয়েছেন। বলেছেন, সবকিছু প্রত্যাশামতোইে এগোচ্ছে। দ্রুতই সেরে উঠছেন নেইমার। রাশিয়া বিশ্বকাপে ঠিকই ব্রাজিল দলের সঙ্গী হতে পারবেন তিনি। তারপরও ব্রাজিলিয়ানদের মন থেকে সংশয়ের মেঘ উড়ে যায়নি। তবে নেইমারের ক্লাবে ফিরে আসা নিশ্চিতভাবেই ব্রাজিলিয়ানদের সংশয়টা হালকা করে দেবে।

পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি গত মার্চেই বলে রেখেছেন, সুস্থ্ হয়ে নেইমার ক্লাবের হয়ে মৌসুমের শেষ ম্যাচগুলো খেলবেন। নেইমারের ফিরে আসা নাসের আল খেলাইফির সেই ভবিষ্যদ্বাণীকেই যেন সত্য প্রমাণ করতে যাচ্ছে। পিএসজির সর্বশেষ লিগ ম্যাচ ১৯ মে। অনুশীলনের মাধ্যমে নিজেকে ফিট প্রমাণ করে তার আগেই নেইমারের মাঠে নামার সম্ভাবনা বেশি বলে দাবি করেছে লেকিপ

সাইফুল// এসএমএইচ//৪ঠা মে, ২০১৮ ইং ২১শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …