শেখ হাসিনার হাতে ‘হাইব্রিড’ নেতাদের তালিকা

নিজস্ব প্রতিবেদক

টানা দুই মেয়াদে ক্ষমতায় আওয়ামী লীগ। দীর্ঘ নয় বছরের শাসনামলে ভিন্ন মতাদর্শের অনেকেই নানা সুযোগ-সুবিধা লাভের আশায়, সর্বোপরি ‘গা বাঁচাতে’ দলটিতে যোগ দিয়েছেন। যাদেরকে আওয়ামী লীগ নেতাকর্মীরা  ‘হাইব্রিড’ বা ‘অনুপ্রবেশকারী’ বলে সম্বোধন করেন। এবার নির্বাচনকে সামনে রেখে ‘সেইসব’ নেতাদের চিহ্নিত করে একটি তালিকা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার সেতু মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

‘হাইব্রিড’ নেতাদের তালিকা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগের মধ্যে হাইব্রিড বা অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা হয়েছে। এ সম্পর্কিত একটি তালিকা আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, সারাদেশ থেকে প্রতিবেদন নিয়ে অনুপ্রবেশকারীদের তালিকা প্রণয়ন করা হয়েছে। যার ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে দলীয়ভাবে সিদ্ধান্ত নেওয়া হবে।

সেতুমন্ত্রী আরো জানান, অনুপ্রবেশকারীদের তালিকা প্রণয়নে একটি কমিটি তাদের কার্যক্রম অব্যাহত রেখেছেন। যারা যাচাই-বাছাইয়ের কার্যক্রম পরিচালনা করছেন।

ওবায়দুল কাদের জোর দিয়ে বলেন, আগামী নির্বাচনে অনুপ্রবেশকারীরা দলের টিকিট পাবে না। এমন কি ছাত্রলীগের পুর্ণাঙ্গকমিটিসহ অন্যান্য কমিটিতেও অনুপ্রবেশকারীদের স্থান হবে না।

সাব্বির// এসএমএইচ//২৭শে আগস্ট, ২০১৮ ইং ১২ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …