শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সড়কের বেহাল দশা

শেকৃবি প্রতিনিধি:

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সড়কগুলো ক্রমেই বেহাল দশায় পতিত হচ্ছে। মেরামতের জন্য নেই বিশেষ কোনো উপর্যুপরি ব্যবস্থাপনা। রাস্তায় সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। শিক্ষার্থী,পথচারী নির্বিশেষে সকলেই ভোগান্তির শিকার হচ্ছেন। ক্যাম্পাসের ভেতর দিয়ে বহিরাগত যানবাহন চলাচল যেন এ ভোগান্তির মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। এতে অনেক শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপর ক্ষুব্ধ।

কতিপয় শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সড়কগুলোর অবস্থা এখন নাজেহাল। মেরামত না করায় রাস্তাগুলোর বিভিন্ন স্থানে বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। তার উপর বেপরোয়া বহিরাগত যানবাহন চলাচল দুর্ভোগের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। অথচ প্রশাসন এ ব্যাপারে নির্বিকার। এমনকি আমাদের এখন পর্যন্ত একটি সুদৃশ্যমান ফটকও তৈরি হয়নি।

অনুসন্ধানে জানা যায়, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক, একাডেমিক, হল ভবন, আবাসিক ভবনগুলোসহ বিভিন্ন ভবনের নির্মাণকাজ অব্যাহত রয়েছে। রাস্তাগুলোতে যানবাহন চলাচলও বেড়েছে। পার্শ্ববর্তী বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের অনেক যানবাহন অনায়াসে ক্যাম্পাস প্রাঙ্গণের মধ্য দিয়ে চলাচল করছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঠিক ব্যবস্থাপনার অভাবে দিনের পর দিন রাস্তাগুলোর অবস্থা বেহাল দশায় পতিত হচ্ছে। অথচ মেরামতের জন্যও সময়োপযোগী ব্যবস্থা নেয়া হচ্ছে না।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ’রাস্তা সংস্কারের জন্য আমাদের প্রকল্পের আওতায় এক থেকে দেড় কোটি টাকা ধরা আছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের চলমান নির্মাণকাজ শেষ করে রাস্তাগুলো ভালোভাবে সংস্কার করা হবে। অস্থায়ীভাবে ভাঙা স্থানগুলো মেরামত করার ব্যাপারে কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে।’

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …