সর্বশেষ খবর

‘সংকটে পড়বে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হলে বিএনপি নতুন সংকটে পড়বে বলে মন্তব্য করেছেন সড়ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরিবহন ও সেতু মন্ত্রী  ওবায়দুল কাদের।

আজ শুক্রবার আওয়ামী লীগের নেত্রী আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তাঁর প্রতি শ্রদ্ধা জানানোর পর ওবায়দুল কাদের সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি সরকারের প্রত্যক্ষ মদদে, হাওয়া ভবনের সরাসরি পরিকল্পনা ও নির্দেশনায় সেদিন ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল। এখন এই মামলার রায় হচ্ছে, এজন্য সবাই খুশি। বিএনপি কেবল অখুশি। সেপ্টেম্বরে রায় হওয়ার একটা সম্ভাবনা আছে। এ কথা শুনে বিএনপি চিন্তিত। তারা জড়িত বলে তাদের এই গাত্রদাহ। কারণ রায় বের হলে তারা নতুন করে সংকটে পড়বে। তারা এমনিতেই সংকটে রয়েছে’।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় যখনই ঘনিয়ে আসছে, ঠিক তখনই তারা (বিএনপি) হইচই শুরু করেছে। এর মাধ্যমে তারা খুনিদের বাঁচানোর অপচেষ্টা চালাচ্ছে।

রায়ের আগে প্রধানমন্ত্রীর বক্তব্য রায়ে প্রভাব ফেলবে বিএনপির এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, ‘আমি তো বুঝতে পারলাম না, কিভাবে প্রভাব পড়বে? আমিসহ ৫০০ জন তো এখনও পঙ্গু। কেউ অর্ধপঙ্গু, কেউ পুরোপঙ্গু। এই হত্যাকাণ্ডের কি বিচার হবে না? বিএনপি তো আলামত পুড়িয়ে ফেলেছিল। এফবিআইকে তদন্ত করতে দেয়নি। স্কটল্যান্ড ইয়ার্ডকে আসতে দেয়নি। জজমিয়া নাটক সাজিয়েছিল। এই নির্মম হত্যাকাণ্ডের, এই নৃশংস গ্রেনেড হামলা যা রক্তস্রোত বইয়ে দিয়েছিল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে- এর বিচার তো তারা করেনি। প্রহসনমূলক একটা তদন্ত কমিটি করেছিল। সেই তদন্ত কমিটির রিপোর্ট ছিল হাস্যকর’।

এছাড়া নির্বাচনে অরাজকতা করলে ছাড় দেয়া হবেনা মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, নির্বাচন প্রতিহত করার নামে গতবার দেশে অরাজক পরিস্থিতি তৈরি করেছিল বিএনপি। কিন্তু তারা সফল হয়নি। এবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক আছে। আওয়ামী লীগ সতর্ক। তাই এবার আর আগের পরিস্থিতি হতে দেওয়া হবে না। কেউ নির্বাচন প্রতিহত করতে এলে জনগণই তাদের প্রতিহত করবে।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব এক সমাবেশে গ্রেনেড হামলায় গুরুতর আহত হন প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান। সম্মিলিত সামরিক হাসপাতালে চার দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ২৪ আগস্ট তিনি মারা যান। আজ তাঁর মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো আইভি রহমানের প্রতি শ্রদ্ধা জানায়। পরিবারের সদস্যরাও আইভি রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

সাব্বির// এসএমএইচ//২৫শে আগস্ট, ২০১৮ ইং ১০ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …