সকালেই সড়কে ঝরলো ১১ প্রাণ

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীসহ সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের বিক্ষোভ কর্মসূচির রেশ না কাটতেই দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আজ সকালেই ঝরে গেলো ১১টি প্রাণ। এর মধ্যে নরসিংদীর শিবপুরে ৭জন, মুন্সিগঞ্জের গজারিয়া, সিরাজগঞ্জের উল্লাপাড়া, নওগাঁ ও সাতক্ষীরায় একজন করে নিহত হয়েছেন।

মঙ্গলবার সকালে পৃথক পৃথক সময়ে এ দুর্ঘটনাগুলো ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যানুযায়ী দুর্ঘটনার চিত্রগুলো পাঠকদের জন্য তুলে ধরা হলো।

নরসিংদী: সকাল সোয়া ৭টার দিকে শিবপুরে যাত্রীবাহী বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে তিন শিশু ও দুই নারীসহ নিহতের সংখ্যা বেড়ে ৭ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় বর-কনেসহ আহত হয়েছেন আরও ১২ জন।

নিহতদের মধ্যে ৫ জন হলো- সাবিতুন নেসা (১৮) সজল (২০), সিগ্ধা (৮), প্রান্তিকা (৬), বৃষ্টি (৭)। এদের সবার বাড়ি চাঁদপুর জেলার মতলবে। তবে অপর দুই জনের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাম হোসেন এ দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেন।

মুন্সিগঞ্জ: ভোর সাড়ে ৫টার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে কাভার্ডভ্যান ও লং ভেহিক্যালের (লম্বা লরি) মুখোমুখি সংঘর্ষে কাভার্ডভ্যান চালক মো. শামিম (২৩) নিহত হয়েছেন।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ: সকাল সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রাক খাদে পড়ে শামছুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য হামিদুল ইসলাম জানান, বালু ব্যবসায়ী শামছুল ট্রাকে বালু নিয়ে ঘাটিনা এলাকা থেকে মাটিকোড়ায় আসছিলেন। পথে দুবলার বিল এলাকায় এসে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ট্রাকের ছাদে থাকা শামছুল চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

নওগাঁ: সকালে নওগাঁর মহাদেবপুর উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মো. আতিক হোসেন (১৯) নিহত হয়েছেন। আতিক মহাদেবপুর জাহাঙ্গীরপুর সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব এর ছোট ভাই।

মহাদেবপুর থানার ওসি মিজানুর রহমান জানান, সকালে ফাজিল পরীক্ষা দেওয়া জন্য মোটরসাইকেল নিয়ে মাদ্রাসার দিকে যাচ্ছিল আতিক। পথে মহাদেবপুর-বদলগাছী সড়কের মাতাজী মগলিশপুর নামকস্থানে আসলে মহাদেবপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সাতক্ষীরা: সকাল ৭টার দিকে সাতক্ষীরার আশাশুনিতে ট্রাকচাপায় তিথি মনি স্বর্ণকার (১২) নামে সপ্তম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে। এ সময় ট্রাক ভাঙচুর ও চালককে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। পরে ঘটনাস্থলে গিয়ে চালককে পুলিশের জিম্মায় নিতে গিয়ে আশাশুনি থানার এসআই প্রদীপ সানা স্থানীয়দের হাতে লাঞ্ছিত হন।

তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে উল্লেখ করে আশাশুনি থানার ওসি বিপ্লব কুমার নাথ জানান, আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাফফারা তাসনীন  ও তিনি ঘটনাস্থলে আছেন।

সাব্বির// এসএমএইচ//১৪ই আগস্ট, ২০১৮ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …