সন্দ্বীপ উপজেলার প্রধান সড়কে বেড়েছে যানজট ও দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক :

সন্দ্বীপ থেকে মূল ভূ-খণ্ডের সাথে যাতায়াতের ব্যস্ততম ঘাট কুমিরা-গুপ্তছড়াঘাট । এ ঘাটটি সন্দ্বীপের প্রধান সড়ক গুপ্তছড়াঘাট টু কমপ্লেক্সমুখী হওয়ায় রোডে প্রতিদিন বাড়ছে মানুষ আর যানবাহনের ভিড়। এছাড়াও ব্যবসায়ী, স্কুল-কলেজ ও অফিসগামী মানুষের ব্যস্ততা তো রয়েছেই।ব্যস্ত মানুষদের চাহিদা পুরণে বেড়েছে যানও।

এসব যানের মধ্যে ট্রাক ( চাষাবাদে ব্যবহৃত পাওয়ার ট্টেলর গাড়ি),মোটর বাইক,ব্যাটারীচালিত রিক্সা,সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন ভ্যানগাড়ি অন্যতম।সঠিক ট্রাফিক আইন ও ট্রাফিক পুলিশ না থাকায় প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত থাকে তীব্র যানজট।ফলে ঘাটমুখী মানুষ, শিক্ষার্থী ও অফিসগামীদের পড়তে হচ্ছে বিপাকে।পাশাপাশি বাড়ছে মারাত্মক সড়ক দুর্ঘটনা।

যানজট,অপ্রশস্ত রাস্তা,অদক্ষ চালক,অনুমোদনহীন মালগাড়ির দৌরাত্ম্যে বেড়েই চলছে সড়ক দুর্ঘটনা।কিন্তু ট্রাফিক সমস্যা রোধে নেই ট্রাফিক আইন,নেই ট্রাফিক পুলিশ।সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সভা,সেমিনারে এ দাবির পক্ষে কথা বলছে সাধারণ জনগণ।

সন্দ্বীপ শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শিক্ষক আবুল কাশেম শিল্পী ট্রাফিক আইন বিষয়ে গুরুত্বারোপ করে বলেন,অন্তত এনাম নাহার মোড় ও কমপ্লেক্সে একজন করে ট্রাফিক পুলিশ থাকা জরুরি। নতুবা মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা থেকে যাবে।”

উল্লেখ্য  সম্প্রতি সরকারের ব্যাপক উন্নয়নের অংশ হিসেবে গ্রাম থেকে উপনগরে স্থান করে নেয় সন্দ্বীপ।বিশেষ করে বিদ্যুতের আগমনে সন্দ্বীপে বেড়েছে নানামুখী বিনিয়োগ ও গ্রামমুখী মানুষের ভিড়।

বিডিজা৩৬৫

Check Also

নারীরা পর্নোগ্রাফির, পুরুষরা হ্যাকিংয়ের শিকার : গবেষণা

তথ্য ও প্রযুক্তি ডেস্ক সাইবার অপরাধের শিকার ব্যক্তিদের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশি হয়রানি ও পর্নোগ্রাফির …

ট্রাম্পের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে ‘অভিযান’ চালিয়ে বিভিন্ন ধরনের ১১ সেট …