সবকিছুর দাম নিম্নমুখী, তারপরেও হরতাল ডাকলে কিছু বলার নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

জার্নাল ডেস্ক :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তেলের দাম পেঁয়াজের দাম সবকিছুই এখন নিম্নমুখী। প্রচেষ্টার কোন অভাব নেই। তারপরেও যদি কেউ হরতাল ডাকে আমাদের কিছু বলার নেই, আমাদের আবেদন থাকবে তারা যেন কোন রকম ধ্বংসাত্মক কার্যক্রম না করে জানমাল ধ্বংসের চেষ্টা না করে।

বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে নবনির্মিত “পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রাম” এর উদ্বোধন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি একথা বলেন।

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন এর মধ্যে যুদ্ধ শুরু হয়েছে, সেই যুদ্ধের জন্য আমাদের পরিবহনের মূল্য এটা প্রায় তিনগুণ হয়ে গিয়েছে। আমাদের দেশে তেল আমদানি করে আমাদের দেশে অনেক আমদানিনির্ভর কাজেই এই আমদানির ক্ষেত্রে দাম অস্বাভাবিক বেড়েছে তার প্রভাব আমাদের দেশে পড়েছে। প্রধানমন্ত্রী তেলের দাম যাতে সহনীয় পর্যায়ে থাকে সেজন্য ভ্যাট-ট্যাক্স কমিয়ে দিচ্ছে, যাতে সহজলভ্য হয়ে টিসিবির মাধ্যমে তা সবার কাছে পৌঁছে দিচ্ছে।

নির্বাচন-সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকেই অনেক রকম কৌশল অবলম্বন করে নির্বাচনে যাতে না আসতে হয়, নির্বাচনে জনগণের ভোট যাতে না পেয়ে অন্য কোনভাবে ক্ষমতায় আসা যায় কিনা। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জনগণের ভরসায় চলেন, জনগণের শক্তিকেই নিজের শক্তি মনে করেন, কাজেই জনগণের শক্তিতেই তিনি রাজনীতি করেন এবং যারা এই ধরনের অপচেষ্টা করবেন তারা জনগণ থেকে দূরে সরে যাবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ প্রথম প্রহরে রাজারবাগ পুলিশ লাইনে হামলা হলে অকুতোভয় পুলিশ সদস্যরা তা প্রতিহত করে। এই হামলা চট্টগ্রামেও হয়। তৎকালীন এসপি সামসুল হকের নেতৃত্বে চট্টগ্রামের পুলিশ সদস্যরা আন্দোলন ও প্রতিরোধ গড়ে তোলেন। এই আন্দোলনে সামশুল হকসহ ৮১ জন পুলিশ সদস্য শাহাদাত বরণ করেন।

তিনি বলেন, এই জাদুঘর নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রেরণা হয়ে থাকবে। তারা ইতিহাস ঐতিহ্য সর্ম্পকে জানতে পারবে। তারা জানতে পারবে- স্বাধীনতার যুদ্ধে চট্টগ্রামবাসী মাথা নত করেন নি। তারা মাথা উঁচু করে রেখেছে। তারই স্বাক্ষর এই মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামিনুর রহমান, উপ পুলিশ কমিশনার (সদর) মোঃ আমির জাফর প্রমুখ।

 

Check Also

চালের বাজার মনিটরিংয়ের নির্দেশ ডিসিদের

জার্নাল ডেস্ক : চালের বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসকদের বাজার মনিটরিংয়ের নির্দেশ দিয়েছে সরকার। রোববার …

আগামী মাস থেকে লোডশেডিং থাকবে না, তেলের দামও সমন্বয় হবে’

জার্নাল ডেস্ক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী মাস থেকে …