সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা : কাদের

জার্নাল ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘গত ৪৭ বছরে বঙ্গবন্ধু হত্যার পর শেখ হাসিনার মতো সৎ রাজনীতিক আর নেই। সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। গত ৪৭ বছরের সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা। গত ৪৭ বছরে সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা আর সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা।’

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে কৃষিবিদ ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে যুবলীগ আয়োজিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা রাজনীতির সর্পিল আর কণ্টক পূর্ণ পথ মাড়িয়ে এত দূর এসেছেন। পিতার ক্ষেত্রে যেটা কন্যার ক্ষেত্রেও সেটা। বঙ্গবন্ধু কষ্ট করার জন্য জন্মেছেন, শেখ হাসিনার জীবনও সেটাই প্রমাণ করেছে। তিনি নিজের ভাগ্য উন্নয়নের জন্য নয়, নিজের সুখের জন্য নয়, শেখ হাসিনা কষ্ট করেন মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। শেখ হাসিনা কষ্ট করেন পিতা স্বাধীনতা দিয়েছেন মানুষকে মুক্তি দিতে। সেটাই তার পণ।

তিনি বলেন, যত মিথ্যাচার করেন, যতই বিষোধগার করেন মির্জা ফখরুল সাহেব আর আওয়ামী লীগ বিরোধী শক্তি, সাম্প্রদায়িক শক্তি। এই দেশে দুজন মানুষ বাংলার এই জনপথে যতদিন থাকবে, যতদিন এখানে চন্দ্র সূর্য উদয় হবে, যতদিন এখানে পাখিরা গান গাইবে, যতদিন এখানে নদীর কলতান থাকবে ততদিন আমাদের স্বাধীনতার স্বপ্ন পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার উত্তরাধিকারের মৃত্যু নেই। দুই জনকে আল্লাহ পাঠিয়েছেন একজনকে স্বাধীনতার জন্য আর একজনকে বাংলার মানুষের মুক্তির জন্য। তেমনি উত্তরাধিকার হিসেবে শেখ হাসিনা থাকবেন না, মরে যাবেন, এক সময় চলে যাবেন কিন্তু অর্থনৈতিক মুক্তির পরম্পরায় দিয়ে গেলেন এটা চিরদিন থাকবে, এর মৃত্যু নেই।’

বিএনপি ও আওয়ামী লীগ বিরোধী দলগুলোর উদ্দেশে বলেন, বাংলাদেশ গ্রাম এখন ফকফকা। সারাদেশ আলোকিত। সাময়িক সমস্যা আমাদের সৃষ্ট নয়। লোডশেডিং করতে হচ্ছে। এই সংকট সৃষ্টি করেছে বড় বড় দেশ। সেটাও সামাল দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা (বিএনপি) ক্ষমতায় থাকলে আজকের পরিস্থিতিতে কী হতো? তারা কি সামাল দিতে পারতেন? তারা সামাল দিতেন কেমন করে?

যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঈনুল হোসেন নিখিলের পরিচালনায় অনুষ্ঠানে আরও ছিলেন যুবলীগ নেতা অজয় দাশ গুপ্তসহ কেন্দ্রীয় নেতারা।

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …