সাকিবের উজ্জ্বল দিনে হায়দ্রাবাদের জয়

ক্রীড়া ডেস্ক :

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে দুর্দান্ত বোলিং প্রদর্শনী দেখিয়ে আসছে সানরাইজার্স হায়দ্রাবাদ।
সোমবার হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়াম যার আরেকটি উদাহরণ। আগে ব্যাট করে মাত্র ১৪৬ রানে গুটিয়ে যাওয়া হায়দ্রাবাদের। কিন্তু দারুণ বোলিংয়ে প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুকে ৬ উইকটে ১৪১ রানের বেশি করতে দেয়নি দলটি। তাতে ৫ রানে জয় পেয়েছে হায়দ্রাবাদ। আর এ ম্যাচে ব্যাটে-বলে দারুণ খেলেছেন সাকিব আল হাসান।
ব্যাট হাতে ৩৫ রানের ইনিংস খেলেছেন সাকিব। পাঁচ নম্বরে নেমে তার খেলা ইনিংসটি দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ। আর বোলিংয়ে উইকেটের দিক থেকে সবচেয়ে সফল তিনি। ৪ ওভার বল করে ৩৬ রান দিয়ে ২ উইকেটে নিয়েছেন সাকিব। বিরাট কোহলি ও পার্থিব প্যাটেলের মূল্যবাদ দুটি উইকেট নিয়েছেন সাকিব। ম্যাচ সেরার পুরস্কারের অন্যতম দাবিদার হলেও অবশ্য সাকিবকে দেয়া হয়নি তা। ৫৬ রানের ইনিংস খেলা হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন হয়েছেন ম্যাচ সেরা।
১৪৭ রানের লক্ষ্যে খেলতে নামা বেঙালুরুর হয়ে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন পার্থিব প্যাটেল। ১৩ বলে ৪ চারে ২০ রান করে ফেলেছিলেন। আগের ম্যাচে বেঙালুরুর হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেই ৫৩ রান করেছিলেন। তৃতীয় ওভারে সাকিবকে আক্রমণে আনেন কেন উইলিয়ামসন। নিজের প্রথম ওভারেই সাফল্য। পঞ্চম বলে প্যাটেলকে এলবিডব্লিউয়ের শিকার বানান সাকিব।
এদিনও ব্যর্থ ছিলেন বেঙালুরুর মিস্টার ৩৬০ ডিগ্রি খ্যাত এবি ডি ভিলিয়ার্স। তাকে ৫ রানে ফিরিয়ে দেন রাশিদ খান। বিরাট কোহলি যতক্ষণ ছিলেন পুরোপুরি ম্যাচে ছিল বেঙালুরু। কিন্তু ৩৯ রান করে সাকিবের শিকার তিনি। ইউসুফ পাঠান দুর্দান্ত ক্যাচ নিয়েছেন তার।
শেষ দুই ওভারে ১৯ রানের সমীকরণ ছিল বেঙালুরুর। ১৯তম ওভারে সিদ্ধার্ত কাউল ৭ রানের বেশি দেননি। শেষ ওভারে তাই ১২ রানের প্রয়োজন পড়েনি কোহলির দলের। ভুবনেশ্বরের করা ওভারে ৬ রান নিতে পেরেছে দলটি। শেষ বলে যখন ৬ রান প্রয়োজন, কলিন ডি গ্র্যান্ডহোম বোল্ড হয়েছেন ভুবনেশ্বরের সেই বলে।
কলিন ডি গ্র্যান্ডহোম ২৯ বলে ৩৩ রান করেন। মানদ্বিপ সিং ২১ রানে অপরাজিত ছিলেন। সাকিবের জোড়া উইকেট ছাড়াও হায়দ্রাবাদের চার বোলারই ১টি করে উইকেট পেয়েছেন। দারুণ ইকোনোমিকও ছিলেন ভুবনেশ্বর কুমার, সন্দিপ শর্মা, সিদ্ধার্ত কাউল ও রাশিদ খান।
এরআগে কেন উইলিয়ামসের ৫৬ ও সাকিবের ৩৫ রানে ভর করে হায়দ্রাবাদ ১৪৬ রান করে। সাকিব ও উইলিয়ামসন চতুর্থ উইকেটে ৬৪ রানের জুটি গড়েন। উইলিয়ামসনের ৩৯ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা। সাকিব ৩২ বলের ইনিংসে ছিল চারটি চার। ইনিংসের ঠিক শেষ বলে অল আউট হয় দলটি। বেঙালুরুর পক্ষে ৩টি করে উইকেটন নেন টিম সাউদি ও মোহাম্মদ সিরাজ।
এই জয়ে হায়দ্রাবাদ পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান আরো পাকাপোক্ত করেছে। ১০ ম্যাচে ৮ জয়ে মোট ১৬ পয়েন্ট তাদের। অন্যদিকে বেঙালুরুর ১০ ম্যাচে এটি সপ্তম পরাজয়। ৬ পয়েন্ট নিয়ে তাদের
অবস্থান ষষ্ঠ।

সাইফুল//এসএমএইচ//৮ই মে, ২০১৮ ইং ২৫শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …