সাম্প্রদায়িক দুর্বৃত্তের ক্ষমা নেই: ওবায়দুল কাদের : কাদের

জার্নাল ডেস্ক

আওয়ামী লীগ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক দুর্বৃত্তের রাজনৈতিক পরিচয় যাই হোক অপরাধ করলে তার ক্ষমা নেই।

রোববার (২ অক্টোবর) সকালে শারদীয় দুর্গাপূজার মহাসপ্তমীর দিনে রামকৃষ্ণ মিশন মণ্ডপ পরিদর্শনকালে এমন মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনকে সামনে রেখে হিন্দুদের ওপর হামলা করে একটি অশুভ চক্র আওয়ামী লীগকে দোষী বানাতে চায়। হামলা চালিয়ে চক্রটি ভারত সরকারকে জানিয়ে দিতে চায় কাজটা আওয়ামী লীগ করেছে, আওয়ামী লীগের হাতে মাইনোরিটি নিরাপদ নয়। এটা মেসেজ দিতে চায়। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

‘পূজা কমিটি আমাকে বলেছে এসব ঘটনার (সাম্প্রদায়িক হামলা) বিচার হয় না। কেন বিচার হবে না! বাংলাদেশে কত অপরাধীর বিচার শেখ হাসিনা করেছে। এমনকি নিজের দলের লোকেরাও জেলে আছে। যারা হিন্দুদের মন্দিরে বাড়িঘর-মণ্ডপে হামলা করে, যে পরিচয়ে হোক, এ দুর্বৃত্তদের ক্ষমা নেই। এদের বিচারের সম্মুখীন করতেই হবে সাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে।’-বলেন সেতুমন্ত্রী।

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শান্তিপূর্ণ নির্বাচন চান, শান্তিপূর্ণভাবে ধর্মকর্ম করতে দিন। সংলাপ করছেন করুন, সেটা আপনাদের নিজেদের ব্যাপার। দুর্গা উৎসব দশমী পর্যন্ত শন্তিপূর্ণভাবে সম্পন্ন করার ব্যাপারে সরকারি দলের পাশাপাশি বিরোধী দল-আপনাদেরও ভূমিকা আছে। আপনারাও দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …