সিভাসু’তে দিনব্যাপী খামারি প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

জার্নাল ডেস্ক :

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ বৃহস্পতিবার ‘ছাগলের জাত উন্নয়ন ও প্রজননস্বাস্থ্য ব্যবস্থাপনা’ বিষয়ক দিনব্যাপী এক খামারি প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মেডিসিন ও সার্জারি বিভাগের সম্মেলন কক্ষে সকাল ১০টায় অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিশারিজ অনুষদের ডিন ও বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, ভেটেরিনারি ক্লিনিক্স-এর পরিচালক প্রফেসর ড. মো: রায়হান ফারুক এবং চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: দেলোয়ার হোসেন। সভাপতিত্ব করেন মেডিসিন ও সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ড. আজিজুন্নেছা।

সিভাসু’র মেডিসিন ও সার্জারি বিভাগের অধীনে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস), শিক্ষা মন্ত্রণালয়-এর অর্থায়নে পরিচালিত Ô Establishment of semen bank and artificial insemination (AI) for speed up of goat production with increased genetic merit’ প্রকল্পের সহযোগিতায় উক্ত প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়। এতে মোট ২৫জন খামারি অংশগ্রহণ করেন।

বিডিজা৩৬৫

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …