সীতাকুন্ডের বিএম ডিপোর অগ্নিকান্ডে কাজ করা যুব স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা দিল রেড ক্রিসেন্ট

জার্নাল ডেস্ক :

সীতাকুন্ডের কনটেইনার ডিপোতে অগ্নিকান্ডের যেসব স্বেচ্ছাসেবক সাহসীকতা দেখিয়ে নিরলস কাজ করেছে তাদের উদ্দেশ্যে  “অভিজ্ঞতা বিনিময় ও সবংর্ধনা ” অনুষ্ঠান যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমুর সঞ্চালনায় নগরীর নেভি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর বাস্তবায়নে সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ ও চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির ভাইস চেয়ারম্যান নূর-উর রহমান। প্রধান বক্তার বক্তব্য রাখেন সোসাইটির ট্টেজারার ও সিটি রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান এম.এ.ছালাম।

বিশেষ অতিথি আইএফআরসির হেড অব ডেলিগেট সনজীব কাফলে, চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ সেখ ফজলে রাব্বি, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান, সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আব্দুল জব্বার, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগ এবং ডিআর বিভাগের পরিচালক মিজানুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাব এর সাধারণ চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য মোঃ আনোয়ার আজম, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য রাশেদ খান মেনন, বিভিন্ন ইউনিটের ইউনিট লেভেল অফিসার বৃন্দ, সোসাইটির কর্মকর্তাবৃন্দ।

সীতাকুন্ডে কাজ করে যাওয়া ফায়ার সার্ভিস এর ইন্সপেক্টর এবং যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা অনভূতি ব্যক্ত করে।

এসময় অতিথিবৃন্দ বলেন, ৪ঠা জুন সংঘটিত অগ্নিকান্ডে জীবনের ঝুঁকি নিয়ে আমাদের স্বেচ্ছাসেবকরা কাজ করে গেছে। অগ্নি নিয়ন্ত্রণে ও চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে অক্লান্ত ভাবে কাজ করে গেছে। আমাদের স্বেচ্ছাসেবকরা জীবনের ঝুকিঁ নিয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা, মরদেহ উদ্ধার ও সন্ধানে সাহায্য করে গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহত রোগীদের সেবা যন্ত্র বিনামূল্যে ঔষধ সেবা প্রদান, আহতদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম, বার্ণ ও প্লাস্টিক সার্জারি ওয়ার্ড সহ যেসব ওয়ার্ডে দগ্ধ রোগী ভর্তি রাখা হয়েছিল প্রত্যেকটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবকরা দিনরাত তরল এবং পুষ্টিকর খাবার পৌছেঁ দিয়েছে।

Check Also

ট্রাম্পের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে ‘অভিযান’ চালিয়ে বিভিন্ন ধরনের ১১ সেট …

সালমান রুশদির ওপর হামলাকারী পুলিশ হেফাজতে

আন্তর্জাতিক ডেস্ক ব্রিটিশ উপন্যাসিক সালমান রুশদির ওপর হামলাকারী যুবকের পরিচয় প্রকাশ করা হয়েছে। তাকে পুলিশ …