সীমান্তে সমস্যা নেই, বৈঠক ফলপ্রসূ: রাজনাথ সিং

নিজস্ব প্রতিবেদক

ভারত-বাংলাদেশ সীমান্তে কোনো সমস্যা নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশে সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক ফলপ্রসূ হয়েছে বলেও জানিয়েছেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

বৈঠকে সীমান্ত সহ আরও কিছু বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

সচিবালয়ে সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বৈঠকটি শেষ হয় বেলা ১২টায়।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বৈঠকে দুই দেশের প্রতিনিধিত্ব করেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এটি নিয়মিত বৈঠক। ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সন্ধ্যায় শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায়  তিনদিনের সফরে  ঢাকায় এসেছেন। শনিবার (১৪ জুলাই) সকাল ১০টায় রাজনাথ সিং  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর তিনি যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গে তিনি বিশেষ বিমানে রাজশাহী সফর করেন এবং যৌথভাবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করেন। আজ দেশে ফেরার কথা রয়েছে তার।

সাব্বির// এসএমএইচ//১৫ই জুলাই, ২০১৮ ইং ৩১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …